Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে আকায়েদের জঙ্গি সংশ্লিষ্টতা ছিল না -মনিরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ৩:১৭ পিএম

নিউইয়র্কে সন্ত্রাসী হামলার জন্য অভিযুক্ত বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ আকায়েদ উল্লাহ বাংলাদেশে থাকতে জঙ্গিবাদের সঙ্গে জড়িত ছিলেন বলে পুলিশের কাছে কোনো তথ্য নেই। এমনকি তার বিরুদ্ধে কোনো ক্রিমিনাল রেকর্ডও নেই।
এ অবস্থায় পুলিশ ধারণা করছে, আকায়েদ যুক্তরাষ্ট্রে যাওয়ার পর জঙ্গিবাদে জড়াতে পারেন।
বুধবার পুলিশের কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।
তিনি বলেন, নিউইয়র্কের ম্যানহাটনে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার আকায়েদের বাংলাদেশে কোনো ক্রিমিনাল রেকর্ড নেই। তবে যুক্তরাষ্ট্রে যাওয়ার পর তিনি জঙ্গিবাদে জড়াতে পারেন বলে আমরা ধারণা করছি।
তিনি আরো বলেন, আকায়েদকে গ্রেফতারের বিষয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আনুষ্ঠানিক কথা হয়েছে। তারা চাইলে যে কোনো ধরনের সহযোগিতা করা হবে।
পুলিশের এ কর্মকর্তা জানান, এ ঘটনায় আকায়েদের স্ত্রী, শ্বশুর-শাশুড়িকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের কাছেও আকায়েদ সম্পর্কে সন্ত্রাসবাদের কোনো তথ্য পাওয়া যায়নি।
নিউইয়র্কের ম্যানহাটন পোর্ট অথরিটি বাস টার্মিনালে গত সোমবার সকালে বিস্ফোরণের ঘটনায় আকায়েদসহ চারজন আহত হন। পরে আহতাবস্থায় আকায়েদ উল্লাহকে আটক করা হয় বলে নিউইয়র্ক পুলিশ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ