Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

২৪ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে এজাহার

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গুলির ঘটনায় জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম , নাটোরে বিএনপি-ছাত্রলীগের পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল সমাবেশ
বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক ও নাটোর জেলা বিএনপির সভাপতি এ্যাড. রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বাড়িতে হামলা ও তার সহধর্মীনি জেলা বিএনপির সহ-সভাপতি ছাবিনা ইয়াসমিন ছবিকে দলের একটি সভায় যেতে বাধা দেওয়ার প্রতিবাদে গতকাল সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নাটোরের সিংড়া, বাগাতিপাড়াসহ সাত উপজেলা বিএনপি। এর মধ্যে সিংড়ার মিছিল সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। এদিকে ঘটনার জন্য জেলা বিএনপির সহ-সভাপতি ছাবিনা ইয়াসমিন ছবিসহ ২৪ বিএনপি, ছাত্রদল ও যুবদল নেতার নামে নাটোর থানায় লিখিত এজাহার দায়ের করেছে নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম।
অপরদিকে গুলিতে নাটোর সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রুবেলসহ দুই জনকে আহত করার প্রতিবাদে জেলা ছাত্রলীগ মিছিল সমাবেশ করে জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ওই গুলির ঘটনার সাথে জড়িত বিএনপির সকল নেতামকর্মীকে আটক করা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে। সোমবার বিকেলে নাটোর জেলা আওয়ামী লীগ অফিস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক দিয়ে নাটোর প্রেস ক্লাবের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সেখানে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পিপি এ্যাড. সিরাজুল ইসলাম ও শামসুল ইসলাম, যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, জেলা যুবলীগের সাধারন সম্পাদক রুহুল আমিন বিপ্লব, পৌর যুবলীগের সভাপতি অ্যাডভোকেট সায়েম হোসেন উজ্জল, জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস্ ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম প্রমুখ।
বক্তারা বলেন, রোববারে ছাত্রলীগের মিছিলে বিএনপির গুলির ঘটনায় ছাত্রলীগের পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করা হলেও তা এখনো নথিভুক্ত করা হয়নি। সোমবার রাতের মধ্যেই তা মামলা হিসেবে গ্রহণ করে আসামিদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। নইলে ছাত্রলীগ বড় ধরনের আন্দোলনের ডাক দিবে। নেতারা বলেন, ছাত্রলীগ চাইলে বিএনপির কোন নেতা নাটোরে থাকতে পারবে না। তাদের বাড়িঘরও ঠিক থাকবে না। ছাত্রলীগের এজাহারে জেলা বিএনপির সহ-সভাপতি ছাবিনা ইয়াসমিন ছবি ছাড়াও মামলায় জেলা বিএনপির সাবেক সেক্রেটারী শহিদুল ইসলাম বাচ্চু, প্রচার সম্পাদক ফরহাদ আলী দেওয়ান শাহিন, জেলা যুবদল সেক্রেটারী বাবুল চৌধুরী, ভিপি তুষারসহ ২৪ জনকে অভিযুক্ত করা হয়েছে।
এ বিষয়ে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক ও নাটোর জেলা বিএনপির সভাপতি এ্যাড. রুহুল কুদ্দুস তালুকদার দুলু এক বিবৃতিতে বলেন, আমি তিন বার এমপি ছিলাম, নাটোরের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছিলাম, এখনো জেলা বিএনপির সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছি। আমার সময়ে আমি আওয়ামী লীগের জেলা পর্যায়ের তৎকালীন কোন নেতার বিরুদ্ধেই মামলা দেইনি। অথচ তারা আমি সহ বিএনপির জেলা পর্যায়ের অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে যা গণতান্ত্রিক রাজনৈতিক শিষ্টাচারের পরিপন্থী। তিনি আরো বলেন, আমার স্ত্রী নাটোর জেলা বিএনপির সহ-সভাপতি এবং সদর আসনে নবম সংসদ নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করে লক্ষাধিক ভোট পেয়েছে। এখন আমাকে এবং আমার স্ত্রীকে আওয়ামী লীগ নিজেদের বাড়িতে পর্যন্ত বসবাস তো দূরের কথা একদিনের জন্যও যেতে দিচ্ছে না। এর ন্যায় বিচার আমি নাটোরের জনগণের কাছে দিলাম, তারাই এর বিচার করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ