Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

দশ অতিরিক্ত ২৭ যুগ্ম-সচিব পদে রদবদল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রশাসনে চার নতুন মহাপরিচালক এক চেয়ারম্যানসহ ১০ অতিরিক্ত সচিব এবং ২৭ যুগ্ম-সচিব পদে রদবদল করেছে সরকার। গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব তপন কুমার ঘোষকে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক, রস্ক প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মিজানুর রহমানকে কুমিল্লার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) মহাপরিচালক এবং বার্ডের মহাপরিচালক এম মওদুদুর রশিদ সফদারকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
এছাড়া স্বাস্থ্য ও পরিবারকল্যাণ বিভাগে সংযুক্ত ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব শেখ মোহাম্মদ শামীম ইকবাল বাংলাদেশ জুট কর্পোরেশনের চেয়ারম্যান, ইলেকট্রিসিটি জেনারেল কোম্পানি অব বাংলাদেশের (ইজিসিবি) নির্বাহী পরিচালক আলমগীর মুহ. মনসুর উল আলম বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সচিব এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মো. ময়নুল ইসলাম একই প্রতিষ্ঠানের নির্বাহী সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের পরিচালক (অতিরিক্ত সচিব) আবু সৈয়দ মোহাম্মদ হাসিমকে ভূমি মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিনকে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে, রাজউকের সদস্য (অতিরিক্ত সচিব) ফারুক আহমেদকে মন্ত্রিপরিষদ বিভাগ এবং চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সারওয়ার জাহানকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে বদলি করা হয়েছে। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক (যুগ্ম-সচিব) রিখিল রঞ্জন রায়কে কৃষি বিপণন অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে। এছাড়া ২৬ যুগ্মসচিবকে বিভিন্ন মন্ত্রণালয়ে রদবলদল করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ