Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাজে যোগ দিলেন নতুন অর্থসচিব ও ইআরডি সচিব

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০২ এএম

অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) দুই নতুন সচিব গতকাল রোববার যার যার দফতরে যোগ দিয়েছেন। অর্থসচিবের একান্ত সচিব মো. হেলাল উদ্দিন এতথ্য নিশ্চিত করেছেন। নতুন অর্থসচিব হিসেবে যোগ দিয়েছেন ফাতিমা ইয়াসমিন, যিনি দেশের প্রথম নারী অর্থসচিব। তার আগের অর্থসচিব আব্দুর রউফ তালুকদার ১২ জুলাই বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদে যোগ দেন। এদিকে নতুন ইআরডি সচিব হিসেবে আজ যোগ দিয়েছেন শরিফা খান। তিনি ছিলেন পরিকল্পনা কমিশনের সদস্য।
নতুন অর্থসচিব ফাতিমা ইয়াসমিন ও ইআরডি সচিব শরিফা খান চাকরিতে যোগ দেন ১৯৯১ সালে। দুজনই বিসিএস নবম ব্যাচের প্রশাসন ক্যাডারের সরকারি কর্মচারী। গত ১৬ জুন জনপ্রশাসন মন্ত্রণালয় ফাতিমা ইয়াসমিন ও শরিফা খানকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে, যে প্রজ্ঞাপন ১১ জুলাই থেকে কার্যকর বলে বলা হয়। ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ায় এর পরদিন ১১ জুলাই ছিল ছুটির দিন। ঈদের আগে ফাতিমা ইয়াসমিন পবিত্র হজ করতে সউদী আরব গিয়েছিলেন। এ কারণে দায়িত্ব নিতে কিছুদিন দেরি হয়েছে বলে ইআরডি সূত্রে জানা গেছে।
ফাতিমা ইয়াসমিন ইআরডি সচিব হওয়ার আগে রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান ছিলেন। আর পরিকল্পনা কমিশনের সদস্য হওয়ার আগে শরিফা খান ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব। সরকার আব্দুর রউফ তালুকদারকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর নিয়োগ দেওয়ার কারণেই উল্লিখিত দুজন নতুন পদে নিয়োগ পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন অর্থসচিব ও ইআরডি সচিব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ