Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার মন্ত্রণালয় ও বিভাগে নতুন সচিব নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

প্রশাসনে চার মন্ত্রণালয় ও বিভাগে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। এ ছাড়া সচিব সমমর্যাদার পরিকল্পনা কমিশনের একটি সদস্যপদেও নতুন নিয়োগ দেওয়া হয়েছে। বদলি ও পদোন্নতির মাধ্যমে এসব পদে পরিবর্তন করা হয়েছে। এ ছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসানকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়ে একই মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

নতুন প্রতিরক্ষা সচিব নিয়োগ পেয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. হাসিবুল আলম। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সংস্কার ও সমন্বয়) মো. কামাল হোসেনকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আবু হেনা মোস্তফা কামাল গত ৭ ফেব্রুয়ারি অবসরে গেছেন।

এছাড়া কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খানকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে আনা হয়েছে। অপর এক আদেশে দুজন অতিরিক্ত সচিবকে সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। তাদের পদোন্নতির পর নতুন কর্মস্থলে সচিব হিসেবে পদায়ন করা হয়েছে। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম ফজলুল হককে সচিব পদে পদোন্নতির পর পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন পদোন্নতির পর মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সংস্কার ও সমন্বয়) নিয়োগ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার মন্ত্রণালয় ও বিভাগে নতুন সচিব নিয়োগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ