Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহবাগে হরতালকারীদের অবস্থান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৭, ১১:১৭ এএম

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে।
হরতাল সফল করতে সকাল থেকে রাজধানীর পল্টন, প্রেসক্লাব, গুলিস্তান, দৈনিক বাংলা মোড়সহ বিভিন্ন এলাকায় মিছিল করছেন বামপন্থী নেতাকর্মীরা।
শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে হরতালের সমর্থনে বিক্ষোভ করছেন বামপন্থী ছাত্র সংগঠনগুলোর জোট ‘প্রগতিশীল ছাত্র জোটের’ নেতাকর্মীরা।
জানা গেছে, সকাল ৬টায় হরতালের শুরুতেই প্রগতিশীল ছাত্রজোটের কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড় থেকে শাহবাগ মোড়ে এসে অবস্থান নেন।
শুরুতে পুলিশের সাঁজোয়া যান হরতালকারীদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে সংঘাত এড়াতে তারা মিছিল নিয়ে শেরাটন মোড় হয়ে কাঁটাবনের দিকে চলে যান।
কিছুক্ষণ পর তারা ফের শাহবাগে এসে অবস্থান করে হরতালের সমর্থনে বিক্ষোভ শুরু করেন। এতে প্রগতিশীল ছাত্রজোটের দেড় শতাধিক নেতাকর্মী অংশ নিয়েছেন।
পুলিশ এক ধরনের শব্দ তৈরি করে তাদের বারবার সরিয়ে দিতে চাইছে বলে অভিযোগ করছেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হরতাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ