Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৭০০ অবৈধ প্রবাসীকে নিজ দেশে ফেরত পাঠালো সউদী আরব

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : আইন লঙ্ঘনের অভিযোগে ১ হাজার ৭০০ বিদেশি শ্রমিককে নিজ নিজ দেশে ফেরত পাঠিয়েছে সউদী আরব। দেশটির রাজধানী রিয়াদ থেকে তাদের ফেরত পাঠানো হয়। তবে এসব প্রবাসীরা কোন কোন দেশের তা জানা যায়নি। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর সোমবার এ খবর জানিয়েছে। সউদী আরবের স্থানীয় সংবাদমাধ্যম আল-রিয়াদের খবর অনুসারে, প্রবাসী বিষয়ক অধিদফতর সংশ্লিষ্ট কারা কর্তৃপক্ষকে গ্রেফতারকৃত প্রবাসীদের ফেরত পাঠানোর নির্দেশ দেয়। রিয়াদের কারা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলি আল-কাউট জানান, প্রবাসী অধিদফতর আইন লঙ্ঘনকারীদের তথ্য প্রদানে সহযোগিতা করে। এমনকি তাদের নিজ দেশে ফেরত পাঠানোর নথিপত্র ও বিমানবন্দরে পাঠানোর কাজে সহযোগিতা করে। ‘আইন লঙ্ঘনহীন দেশ’ অভিযান চালু হওয়ার পর এ পর্যন্ত ৪ হাজার ২৩৬জন অবৈধ প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে ১ হাজার ৬৬৩ জনকে ।
২৯ মার্চ সউদী আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই অভিযান চালু করে। এর মূল লক্ষ্য যেসব প্রবাসী দেশটির শ্রমনীতি ও নিয়মনীতি লঙ্ঘন করছেন তাদের বিনা সাজায় ফেরত পাঠানো। সূত্র : ওয়েবসাইট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ:


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ