Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুরে রঙ বাড়ালেন ম্যাককালাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-২০’তে অংশ নিতে ঢাকায় পা রেখেছেন বিশ্বের অন্যতম টি-২০ স্পেশালিষ্ট ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। বিপিএলের পঞ্চম আসরে রংপুর রাইডার্সে খেলবেন নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক। বিশ্বের ঘরোয়া টি-২০ লিগগুলোতে ব্রেন্ডন ম্যাককালামের রয়েছে আকাশচুম্বী চাহিদা। এরই ধারাবাহিকতায় কিউই তারকা এবার রংপুরের জার্সি গায়ে মাতাতে যাচ্ছেন বিপিএল। এবারই প্রথম বিপিএলে খেলা হচ্ছে আগের চারটি আসরে না থাকা ম্যাককালামের।
গতকাল রংপুর রাইডার্সের অফিশিয়াল ফেসবুক ফ্যান পেজের মাধ্যমে জানানো হয় তার ঢাকা পৌঁছার খবর। ম্যাককালামের ছবির সাথে রংপুর ক্যাপশনে লিখেছে, ‘ব্রেন্ডন ম্যাককালাম ক্রিকেটের দেশে পৌঁছেছেন। আগামী ১৮ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবেন তিনি। বাজকে দলে স্বাগতম এবং জয়ের লড়াইয়ের জন্য ধ্বনি তুলুন।’
গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ম্যাককালাম। তবে এখনো বিভিন্ন দেশের ঘরোয়া টি-২০ ক্রিকেটে খেলে যাচ্ছেন এই মারকুটে ব্যাটসম্যান। দেশের হয়ে ৭১টি টি-২০ ম্যাচে ২টি সেঞ্চুরিতে ২১৪০ রান করেছেন ম্যাককালাম। আর টি-২০ ক্যারিয়ারে ২৯৭টি ম্যাচে ৭টি সেঞ্চুরিতে ৮২৪৫ রান করেন ৩৬ বছর বয়সী ম্যাককালাম।
এরপর গতকালই দলের অনুশীলনেও রঙ বাড়িয়েছেন এই কিউই তারকা ব্যাটসম্যান। আগামী ১৮ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলবে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন রংপুর রাইডার্স। ঐ ম্যাচে ম্যাককালাম তো আছেনই, ঢাকা পৌঁছে গেলে খেলবেন ক্রিস গেইলও। ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল যোগ দিবেন রংপুর রাইডার্সে। এ ব্যাপারে রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘গেইল-ম্যাককলাম টি-টোয়েন্টিতে অন্যতম সেরা। ওরা এসে কেমন করে, কেমন শুরু করে সেটার ওপর নির্ভর করছে। বাংলাদেশের উইকেটে ব্যাটিং করা অতটা সহজ নয়।’
ম্যাককালাম গতকাল এলেও আগের দিনই রংপুরের তাঁবুতে ঠাঁই নিয়েছেন শ্রীলংকার বাঁ-হাতি ব্যাটসম্যান কুশল পেরেরা। সম্প্রতি সময়ে টি-২০ ফরম্যাটে সুনাম কুড়িয়েছেন পেরেরা। এই ফরম্যাটে আন্তর্জাতিক অঙ্গনে ১৩২ ও সবমিলিয়ে ১২৭ স্ট্রাইক রেট রয়েছে পেরেরার। তাই গেইল-ম্যাককালামের সাথে পেরেরার ব্যাটিং পারফরমেন্সের জন্য মুখিয়ে থাকবে রংপুর রাইডার্স।
এবারের আসরের শুরু থেকেই আলোচিত দল রংপুর রাইডার্স। মাশরাফি বিন মুর্তজার মতো দেশসেরা অধিনায়ককে দলভুক্ত করে প্রথমেই দলটির ফ্র্যাঞ্চাইজি কেড়ে নেয় আলো। এরপর মাঠের বাইরের বিভিন্ন ইতিবাচক ও প্রশংসনীয় কর্মকাÐে ইতোমধ্যে কুড়িয়েছে সকলের স্তুতি। যদিও মাঠের খেলায় এখনও নিজেদের ভালো করে মেলে ধরতে পারেনি দলটি। এখন পর্যন্ত আসরে তিনটি ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে রংপুর। জয়ের জন্য রীতিমতো ধুঁকছে দলটি। পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে আছে মাশরাফির রাইডার্স। তবে ম্যাককালামের ছোঁয়ায় দলটি পাবে বদলে যাওয়ার প্রেরণা। কতটুকু বদলায় রংপুর, সেটিই এখন দেখার।

 



 

Show all comments
  • নাঈম ১৬ নভেম্বর, ২০১৭, ৩:৪৮ এএম says : 0
    দেশী খেলোয়ারদের আরো ভালো খেলা উচিত।
    Total Reply(0) Reply
  • Elyus khan ১৬ নভেম্বর, ২০১৭, ৬:৫৯ পিএম says : 0
    Mashrafy is boss
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাককালাম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ