Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসলামে এমন কিছু প্রশ্নের উত্তর পেয়েছি যা খ্রিস্টান ধর্মে পাইনি

পপ সঙ্গীত তারকা মাইকেল জ্যাকসনের ভাই জার্মেইন জ্যাকসন বলেন

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

পপ সঙ্গীত তারকা মাইকেল জ্যাকসনের ভাই জার্মেইন জ্যাকসন কেন খ্রিস্ট ধর্ম থেকে ইসলাম গ্রহণ করেছেন সে বিষয়ে মুখ খুলেছেন। সা¤প্রতি বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে জার্মেইন জানান, তিনি ১৯৮৯ সালে তার বোনের সঙ্গে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ সফরে যান। সেখানে তাদের কয়েকজন শিশুর সঙ্গে সাক্ষাৎ হয়; যারা তাদের খুবই আন্তরিকতার সঙ্গে সেখানে স্বাগত জানিয়েছিলেন। জার্মেইন জানান, ওই শিশুদের সঙ্গে আলাপচারিতার সময় তিনি ওই শিশুদের মধ্যে দৃঢ় মনোভাব উপলদ্ধি করতে পারেন। মুসলমান হিসেবে ওই শিশুরা যে অত্যন্ত গর্বিত তা তিনি খুব দ্রুতই বুঝতে পারেন। তিনি আরো জানান,শিশুদের এই আস্থা তার মনকে সত্যি সত্যি প্রচন্ড নাড়া দেয়। জার্মেইন বলেন, তারপর তারা আমাকে ইসলাম সম্পর্কে আমাকে বলতে শুরু করে। তারা ইসলাম সম্পর্কে আমাকে অনেক তথ্য দেয়। এমন বয়সের শিশুরা ধর্ম সম্পর্কে এত কিছু জানে যা আমাকে অবাক করে দেয়। তাদের কণ্ঠস্বরের মাত্রা এটাই প্রকাশ করে যে, তারা ইসলাম নিয়ে অত্যন্ত গর্বিত। আর এভাবেই শুরু হয় আমার ইসলাম দিকে পথ চলা। তিনি বলেন, শিশুদের সঙ্গে খুব অল্প সময়ের পারস্পরিক আলাপচারিতা অবশেষে আমাকে মুসলিম পন্ডিদের সঙ্গে ইসলাম সম্পর্কে দীর্ঘ আলাপচারিতার দিকে নিয়ে যায়। একটি চমৎকার স্পন্দন আমার চিন্তায় স্থান করে নেয়। জার্মেইন বলেন, আমি নিজেকে সান্ত¡না দেয়ার ব্যর্থ প্রয়াস চালাই যে, কিছুই ঘটেনি কিন্তু এই সত্যটা আমি কোনোক্রমেই গোপন করতে পারিনি। অবশেষে আমি আমার অন্তর থেকে ইসলামে ধর্মান্তরিত হই। আমার পারিবারিক বন্ধু কোয়ানবির আলীর কাছে প্রথম বিষয়টি প্রকাশ করি। একজন মুসলমান হিসেবে তার নিজের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে জার্মেইন বলেন, ইসলাম গ্রহণের পর আমার কাছে কেবল মনে হয়েছে, আমার পুর্নজন্ম হয়েছে। আমি ইসলামে এমন কিছু প্রশ্নের উত্তর পেয়েছি যা আমি খ্রিস্টান ধর্মে পাইনি। তিনি বলেন, বিশেষত, খ্রিস্টের জন্ম সংক্রান্ত প্রশ্নের সন্তোষজনক উত্তর কেবল ইসলামের মধ্যেই রয়েছে। ইসলাম গ্রহণের পর প্রথমবারের জন্য আমি ধর্ম সম্পর্কে সন্তুষ্ট হই। এই বিষয়গুলো যেন আমার পরিবারের সদস্যরা উপলব্ধি করতে পারে তার জন্য আমি আল্লাহর কাছে প্রার্থনা করি। তিনি আরো বলেন, আমার পরিবার খ্রিস্ট ধর্মে বিশ্বাসী, যা জেহোভার সাক্ষী নামে পরিচিত। এর আকীদা-বিশ্বাস অনুযায়ী, কেবল ১৪৪,০০০ জন পুরুষ পরিশেষে বেহেস্তে প্রবেশ করার যোগ্যতা অর্জন করবে। কিন্তু কিভাবে আসবে? এটা সবসময়ই আমার কাছে একটি জটিল ধর্মমত রয়ে গেছে। জার্মেইন বলেন, আমি এটা জেনে বিস্মিত হই যে, অনেক পুরুষদের লেখা একত্র করে বাইবেল প্রণীত হয়েছে। এর মধ্যে একটি ভলিউমের লেখক হচ্ছেন রাজা জেমস। বিবিসি।



 

Show all comments
  • khan ২৮ অক্টোবর, ২০১৭, ১:০৮ এএম says : 0
    at lest he buy a ticek for jannat
    Total Reply(0) Reply
  • Majharul islam ২৮ অক্টোবর, ২০১৭, ৭:২৫ এএম says : 0
    আমরা সর্বদা সঠিক সংবাদের আশাকরি
    Total Reply(0) Reply
  • Mahmudur Rahman Bitu ২৮ অক্টোবর, ২০১৭, ১:৩৭ পিএম says : 6
    দুঃখ জনক হলেও সত্যি আমাদের দেশের আমাদের ধর্মের কিছু ব্যক্তি নিজেদের সার্থের জন্য আজো তারা ইসলামের মধ্যে ভালো কিছু খুঁজে পাই না।
    Total Reply(0) Reply
  • ড. মোহাঃ এমরান হোসেন ২৮ অক্টোবর, ২০১৭, ৪:৪৮ পিএম says : 0
    দুঃখের বিষয় হল, ইসলামের শ্রেষ্ঠত্বের কথা বললেই আমাদের দেশের কিছু নামধারী মুসলমান সাম্প্রদায়িকতার গন্ধ খুজে পায়।
    Total Reply(2) Reply
    • জালাল ৩০ অক্টোবর, ২০১৭, ১:৪৫ এএম says : 4
      আলহামদুলিল্লাহ
    • Miah Adel ৩১ অক্টোবর, ২০১৭, ৬:৫২ পিএম says : 4
      ওটা তাদের গায়ের গন্ধ।
  • জালাল। ৩০ অক্টোবর, ২০১৭, ১:৪৮ এএম says : 0
    সত্যি, ইসলাম ধর্মের জন্য আমরা গর্বিত।
    Total Reply(0) Reply
  • Hasan ১ নভেম্বর, ২০১৭, ৯:৪৬ পিএম says : 0
    সত্য উপলব্ধিতে চাই আন্তরিক চেষ্টা
    Total Reply(0) Reply
  • ২ নভেম্বর, ২০১৭, ৬:৩২ এএম says : 1
    আসলেই আমরা ইসলামের জন্য গর্বিত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ