Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

যৌন হেনস্থার অভিযোগে ক্ষমা চাইলেন সিনিয়র বুশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ৮:৪৭ পিএম

এক অভিনেত্রীর যৌন হেনস্থার অভিযোগের পর ক্ষমা চেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ. ডব্লিউ. বুশ।

বুধবার এক মুখপাত্রের মাধ্যমে ওই অভিনেত্রীর কাছে তিনি ক্ষমা চান বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। তবে ওই অভিনেত্রী যৌন হেনস্থার অভিযোগ করলেও আত্মপক্ষ সমর্থন করে সিনিয়র বুশ বলেছেন, ছবি তোলার সময় ওই অভিনেত্রীকে সহজ করার জন্য বন্ধুভাবাপন্নভাবে তাকে মৃদু চাপড় দিয়েছিলেন এবং রসিকতা করেছিলেন তিনি।
অপরদিকে হ্যাদার লিন্ড নামের ওই অভিনেত্রীর অভিযোগ, ২০১৪ সালে এএমসি ক্যাবল টেলিভিশন নেটওয়ার্কের একটি হিস্টোরিক্যাল ড্রামার প্রচারণামূলক অনুানে বুশের স্ত্রী ও অন্যান্যরাসহ ছবি তোলার সময় বুশ তাকে স্পর্শ করেছিলেন। সম্প্রতি লিন্ডের একটি ইনস্টাগ্রাম পোস্ট থেকে অভিযোগটি সম্পর্কে জানা যায়।

সম্প্রতি হারিকেন দুর্গতদের জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের জীবিত পাঁচ সাবেক প্রেসিডেন্ট একটি অনুানে মিলিত হয়েছিলেন। ওই অনুানে ৯৩ বছর বয়সী বুশ সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে হ্যান্ডশেক করছেন এমন একটি ছবি নিজের পোস্টে দিয়ে ৩৪ বছর বয়সী লিন্ড লিখেন, এই ছবি দেখে তিন বছর আগে ৪১তম প্রেসিডেন্টের সঙ্গে আমার নিজের সাক্ষাতের কথা মনে পড়ছে, যখন আমি এ ধরনের একটি ছবির জন্য পোজ দেওয়ার সময় তিনি আমাকে যৌন হেনস্থা করেছিলেন। তিনি আমার হাত ধরে ঝাঁকুনি দেননি। পাশে স্ত্রী বারবার বুশকে নিয়ে নিজের হুইলচেয়ারে বসে আমাকে পেছন দিক থেকে স্পর্শ করেছিলেন তিনি। তিনি আমাকে একটি অশ্লীল কৌতুকও শুনিয়েছিলেন। এরপর সবাই যখন ছবি তোলায় ব্যস্ত তিনি আবার আমাকে স্পর্শ করেন। রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ