Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চির নিদ্রায় শায়িত খাজা রহমতউল্লাহ

| প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাতীয় হকি দলের সাবেক অধিনায়ক, বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ’র দাফন সম্পন্ন হয়েছে। এর আগে গতকাল সকাল ১০টায় প্রিয় ক্লাব ঢাকা আবাহনী লিমিটেড প্রাঙ্গনে তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, বাহফে সভাপতি এয়ার মার্শাল আবু এসরার, সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার, সাধারণ সম্পাদক আব্দুস সাদেক, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, উপ-মহাসচিব নজিব আহমেদ, আসাদুজ্জামান কোহিনুর, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এমপি, বিসিবি’র পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি, জালাল ইউনুস, আফজালুর রহমান সিনহা, লোকমান হোসেন ভুইয়া, রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান, জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম গুল্লু ও জাতীয় হকি দলের অধিনায়ক রাসেল মাহমুদ জিমিসহ বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তা, কর্মচারী, সাবেক ও বর্তমান খেলোয়াড়রা উপস্থিত ছিলেন। জানা গেছে, পরিবারের সদস্যদের আপত্তির কারণে রহমতউল্লাহ’র লাশ মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে আনা হয়নি।
আবাহনী ক্লাবে নামাজে জানাযা শেষে খাজা রহমতউল্লাহ’র মরদেহ নারায়ণগঞ্জে নেয়া হয়। সেখানে বাদ আসর ডিআইটি মসজিদে দ্বিতীয় নামাজে জানাযা শেষে পাইকপাড়া বড় কবরস্থানে তাকে দাফন করা হয়। কয়েক হাজার লোক জানাযায় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, খাজা রহমতউল্লাহ মঙ্গলবার বিকালে হৃদরোগে আক্রান্ত হলে তাকে নারায়ণগঞ্জ থেকে রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু হাসপাতালে নেয়ার পথেই ইন্তেকাল করেন এই হকি সংগঠক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ