Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

না ফেরার দেশে খাজা রহমতউল্লাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান কমিটির সহ-সভাপতি ও জাতীয় দলের সাবেক তারকা খেলোয়াড় খাজা রহমতউল্লাহ। গতকাল বিকাল ৫টায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে (পিজি হাসপাতালে) নেয়ার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৫ বছর। তিনি স্ত্রী, আতœীয়-স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান। কাল বিকালে হৃদরোগে আক্রান্ত হলে নারায়ণগঞ্জের বাসা থেকে পিজি হাসপাতালে নেয়া হয় খাজা রহমতউল্লাহকে। কিন্তু হাসপাতালে নেয়ার পথেই মারা যান এই হকি সংগঠক। পরে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষনা করেন। আজ সকাল ১০টায় প্রিয় ক্লাব ঢাকা আবাহনী প্রাঙ্গনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তার বিদেহী আতœার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য এদিন আবাহনী ক্লাবের পতাকা অর্ধনমিত রাখা হবে।
নিজের খেলোয়াড়ী জীবনে এক বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল খাজা রহমতউল্লাহর। একজন ডিফেন্ডার হিসেবে সাধারণ বীমার হয়ে হকি ক্যারিয়ার শুরু করেন তিনি। এরপর ঢাকা আবাহনীতে যোগ দেয়ার পর সেখানে থেকে আর ফেরানো যায়নি তাকে। এই ক্লাবের হয়েই খেলোয়াড়ী জীবনের ইতি টানেন। সর্বশেষ ১৯৮৯ সালে দিল্লিতে অনুষ্ঠিত এশিয়া কাপে খেলেছেন রহমতউল্লাহ। এরপর দু’দফায় (একবার নির্বাচিত ও আরেকবার অ্যাডহক কমিটিতে) বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। খাজা রহমতউল্লাহর মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এমপি, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, বাংলাদেশ হকি ফেডারেশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে), বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ), আরচ্যারি ফেডারেশন, টেবিল টেনিস ফেডারেশন, ভলিবল ফেডারেশন, বক্সিং ফেডারেশন, হ্যান্ডবল ফেডারেশন, রোলার স্কেটিং ফেডারেশন, ঢাকা আবাহনী লিমিটেড, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি ও বাংলাদেশ ক্রীড়া সাংবাদিক সংস্থাসহ বিভিন্ন সংগঠন পৃথক পৃথক শোক জানিয়েছে।



 

Show all comments
  • Mohammad Milki ২৫ অক্টোবর, ২০১৭, ৯:৫০ এএম says : 0
    We Mourns. May Almighty Allowed His Soul To Rest In Peace.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ