Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম ইপিজেড শ্রমিক কল্যাণ সমিতির নির্বাচন

| প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ইপিজেডস্থ চায়না-বাংলা যৌথ মালিকানাধীন শিল্প প্রতিষ্ঠান মেসার্স নিউ এ্যারা ফ্যাশন্স ম্যানুফেকচারিং (বিডি) লিমিটেডে শ্রমিক কল্যাণ সমিতির নির্বাহী পরিষদ গঠনের লক্ষ্যে গত ২২ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটিতে কর্মরত শ্রমিকরা গোপন ব্যালটের মাধ্যমে পরবর্তী তিন বছরের জন্য ১০ সদস্যের নির্বাহী পরিষদ নির্বাচিত করে। নির্বাচনে ৯৩৩ জন শ্রমিকের মধ্যে ৮৬৫ জন ভোট দেন।
বেপজাধীন ৮ ইপিজেডের ২৩৪ টি শিল্প ইউনিটে ইতোমধ্যে শ্রমিক কল্যাণ সমিতি গঠিত হয়েছে যারা সম্পূর্ণ স্বাধীনভাবে সিবিএ হিসেবে কার্যক্রম পরিচালনা করছে। ‘ইপিজেড শ্রমিক কল্যাণ সমিতি ও শিল্প সম্পর্ক আইন, ২০১০’ অনুযায়ী ইপিজেড শ্রমিকরা শ্রমিক কল্যাণ সমিতি গঠনের ক্ষেত্রে পূর্ণ স্বাধীনতা ভোগ করে। উল্লেখ্য, শ্রমিক কল্যাণ সমিতির নির্বাহী পরিষদের সদস্যগণ ট্রেড ইউনিয়নের ন্যায় শ্রমিকদের দাবি আদায় ও সমস্যা সমাধানের লক্ষ্যে যৌথ দর-কষাকষি এজেন্ট (সিবিএ) হিসেবে সক্রিয় ভূমিকা রাখে। নির্বাচনকালে চট্টগ্রাম ইপিজেডের মহাব্যবস্থাপক মো. খুরশিদ আলমসহ ইপিজেড এবং উক্ত প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। - প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ