Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেগম খালেদা জিয়ার সাথে সুষমা স্বরাজের বৈঠক অত্যন্ত সফল -বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৭, ৫:৩৯ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বৈঠক অত্যন্ত সফল ও ফলপ্রসূ হয়েছে বলে বিএনপি জানিয়েছে।

গত রোববার সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনার গাঁয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকটি নির্ধারিত সময়ের চেয়ে প্রায় পনের মিনিট বেশি সময় চলে। বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির এমন একজন নেতা জানান, বৈঠক আরও কিছুক্ষণ চলতো। সুষমা স্বরাজ অত্যন্ত আগ্রহ ও আন্তরিকতা নিয়ে বিএনপি চেয়ারপার্সনের সাথে কথা বলছিলেন। এ সময় সুষমার সাথে সাক্ষাতের জন্য বাইরে অপেক্ষা করছিলেন রওশন এরশাদ। তাই বেগম খালেদা জিয়ার সাথে সুষমার বৈঠকটি আর দীর্ঘ হয়নি।

বৈঠকের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি চেয়ারপার্সনের সাথে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক অত্যন্ত ফলপ্রসূ ও সফল হয়েছে। দু’জনই প্রাণখোলা আলোচনা করেছেন। বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি থেকে শুরু করে দু’দেশের আন্তঃসম্পর্কীয় প্রতিটি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

বাংলাদেশের আগামী নির্বাচনের বিষয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী স্পষ্টভাবে বলেছেন, সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় ভারত। এ জন্য তাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। রোহিঙ্গা সমস্যা নিয়ে বৈঠকে কথা হয়েছে। এ ছাড়া দু’দেশের পারস্পারিক বিভিন্ন ইস্যু নিয়েও আলোচনা হয়েছে। সব মিলিয়ে বলা যায় এ বৈঠক অত্যন্ত সফল এবং ফলপ্রসূ হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ