Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কুয়েত থেকে আসছে জুনাইদ পরিবারের ৫ জনের লাশ

এস এম উমেদ আলী, মৌলভীবাজার থেকে : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

২০১৬ সালের ১০ ডিসেম্বর জুনাইদ স্ত্রী ও ৪ সন্তানকে নিয়ে দেশে এসেছিলে। প্রায় ৫৪ দিন তারা গ্রামের বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জের কান্দিগাঁওয়ে অবস্থান শেষে জুনাইদসহ পরিবারের ৬ সদস্য চলতি বছরের ২ ফেব্রæয়ারি কুয়েত ফিরে যান। আজ বৃহস্পতিবার ১৯ অক্টোবর পরিবারের ৬ সদস্যে আবারও দেশে আসছেন তবে ৫ জন লাশ হয়ে।
নিহতের পরিবার সূত্রে জানাগেছে, কুয়েতে শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) যন্ত্র বিস্ফোরণে নিহত ৫ বাংলাদেশীর লাশ বৃহস্পতিবার ঢাকাস্থ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ৮:৫০ মিনিটে পৌঁছবে। ৫ জনের লাশ নিয়ে কুয়েত থেকে আসছেন জুনাইদ আহমদ। ১৯ অক্টোবর বৃহস্পতিবার কুয়েতের স্থানীয় সময় রাত ১২:১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর একটি ফ্লাইট বিজি ০৪৪ লাশ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসবে।
প্রাপ্ত সূত্রে জানাগেছে, বিস্ফোরণে নিহত ৫ জনের লাশ বহনের সম্পূর্ণ খরচ বাংলাদেশ সরকার বহন করবে বলে বিষয়টি সংবাদিকদের নিশ্চিত করেছেন। গতকাল বুধবার কুয়েতের স্থানীয় সময় বিকাল ৩ টায় মোবারক আল কবির হাসপাতালে নিহতদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।
জুনাইদের মামা খিজির আহমদ জানান, ঢাকাস্থ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছার পর নামাজে জানাযার সময় নির্ধারণ করা হবে। জুনাইদ কুয়েত সেনা বাহিনীর সিভিল পদে চাকরি করতেন।
গত ১৬ অক্টোবর সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) যন্ত্র বিস্ফোরণে জুনাইদ আহমদের স্ত্রী রোকেয়া বেগম (৩৩) মেয়ে জামিলা (১৫) ও নাবিলা (৯), ছেলে ইমাদ (১২) ও ফাহাদ (৫)। কুয়েত সিটির সালমিয়াত নামের এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। রোকেয়ার স্বামী জুনাইদ আহমদ দূর্ঘটনার সময় বাসায় ছিলেন না। জুনাইদ আহমদ তাঁর পরিবার নিয়ে দীর্ঘ ১৫ বছর ধরে কুয়েতে বসবাস করছেন। জুনাইদের অপর দুই ভাইয়ের মধ্যে এক ভাই স্বপরিবারে যুক্তরাষ্ট্র ও অন্য ভাই সপরিবারে যুক্তরাজ্যে বসবাস করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ