Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিবৃতির প্রেক্ষাপট সহকর্মীদের জানালেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

কোন প্রেক্ষাপটে সুপ্রিম কোর্ট প্রশাসন বিবৃতি দিয়েছিলেন, তা সহকর্মী বিচারপতিদের অবহিত করলেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। গতকার সোমবার বিকালে ফুল কোর্ট সভায় বিষয়টি অন্যান্য বিচারপতিকে অবহিত করেন তিনি। একইসঙ্গে সুপ্রিম কোর্ট প্রশাসনের রদবদল নিয়েও সভায় আলোচনা হয়েছে বলে একটি সূত্রে জানা গেছে। বিকেল চারটা থেকে প্রায় ঘণ্টাব্যাপী সভাটি চলে।
সভা সূত্র জানায়, দায়িত্বরত প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা অংশ নেন। শুরুতে প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের বক্তব্য হিসেবে গত শনিবার দেয়া বিবৃতির প্রেক্ষাপট অবহিত করেন। প্রধান বিচারিপতি ছুটিতে যাওয়ার পর দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির এটি দ্বিতীয় সভা। এর আগে অবকাশ শেষে গত ৩ অক্টোবর সুপ্রিম কোর্ট খোলার প্রথম দিনেও ফুলকোর্ট সভা বসেছিল। দায়িত্বে থাকা প্রধান বিচারপতির নেতৃত্বাধীন প্রথম ফুলকোর্ট সভায় বিচার বিভাগের ভাবমূর্তি উজ্জ্বল ও সমুন্নত রাখতে নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করার জন্য সব বিচারপতির প্রতি আহŸান জানানো হয়।
এর আগে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছিলেন, প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার প্রাক্কালে যে নাটকীয়তার সৃষ্টি করে গেছেন এবং লিখিত একটি বিবৃতি তিনি সাংবাদিকদের হাতে দিয়ে গেছেন, তার প্রেক্ষিতে দেশবাসীকে জানানো প্রয়োজন ছিল বলে মনে করি। প্রধান বিচারপতি যে বিবৃতি দিয়ে গেছেন, এর প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট যদি বসে থাকত, তাহলে দেশবাসী একটি বিভ্রান্তিতে পড়ে যেত। দেশবাসীর কাছে এ সমস্ত ঘটনার স্পষ্ট করার প্রয়োজন ছিল বলে আমি মনে করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ