Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এসকে সিনহার বিবৃতি নিয়ে আলোচনা করে দলের বক্তব্য দেয়া হবে ওবায়দুল কাদের

রাজনীতিতে ফর্মালিন ঢুকেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে ফরমালিন ঢুকে গেছে। কিছু কিছু নেতা বেপরোয়াভাবে চলছে। তিনি বলেন, আমাদের দেশের কিছু রাজনীতিবিদ হচ্ছেন রাজধানীর পরিবহনের মতো। গাড়িতে সিটিং লিখে চিটিং করে বেপরোয়াভাবে চলছেন। যারা সব দলেই রয়েছে। তাই এই সকল নেতাদের পরিহার করতে হবে।
ছুটির আবেদনে অসুস্থতার কথা থাকলেও দেশ ত্যাগের সময় তিনি অসুস্থ নন, প্রধান বিচারপতি এস কে সিনহার এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে দলের যৌথসভায় আলোচনার পর প্রতিক্রিয়া দেবেন বলে জানিয়েছেন কাদের। তিনি বলেন, প্রধান বিচারপতি এস কে সিনহা অসুস্থতার ছুটি চেয়ে আবেদনের চিঠি ও বিদেশে যাওয়ার সময় সাংবাদিকদের দেয়া লিখিত বক্তব্য নিয়ে আওয়ামী লীগের যৌথ সভায় পর্যালোচনা করে পরে দলীয় বক্তব্য দেয়া হবে।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, তিনি ছুটি চেয়েছেন ওটাও লিখিত বিষয়। আর সাংবাদিকদের কাছে বিদেশে যাওয়ার প্রাককালে যেটি দিয়েছেন এটাও লিখিত বিষয়। এ দুটি লিখিত বিষয় নিয়ে আমাদের দলের কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের যৌথসভা হবে আজ সন্ধ্যায়। সেখানে আলাপ আলোচনা করে আমাদের দলের বক্তব্য দিবো।
এক প্রশ্নের জবাবে কাদের বলেন, তিনিতো অসুস্থ বলে ছুটি চেয়েছেন প্রেসিডেন্টের কাছে। দুটো চিঠি নিয়েই আমাদের আলাপ-আলোচনা করতে হবে। যিনি (আইনমন্ত্রী) জোর গলায় বলেছেন অসুস্থতার (প্রধান বিচারপতি) কারণে ছুটি চেয়েছেন। তাকেও আমাদের আজকের বৈঠকে আমন্ত্রণ জানিয়েছি।
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভর্তি কার্যক্রমে সরকারের মন্ত্রী-এমপিদের তদবিরকে পাত্তা না দেয়ার পরামর্শ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শুনতেছি আপনাদের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভর্তি পরীক্ষায় মন্ত্রী এমপিরা ডিও লেটার দেয়। মন্ত্রী এমপিদের এইসব ডিও লেটারে ভর্তি নিয়ে মেধা নষ্ট করবেন না। কোন মন্ত্রী এখানে ভর্তির জন্য ডিও লেটার দেয়, কোন এমপি ডিও লেটার দেয়? কারও ডিও লেটারে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভর্তি নিবেন না।
ভর্তিতে মন্ত্রী-এমপিতের পাত্তা না দিয়ে আলোকিত অধ্যক্ষ হওয়ার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ভর্তি যদি হয় কারও তদবিরে, তাহলে কোয়ালিটি রেজাল্ট হবে না। এইসব মন্ত্রী-এমপিদের রিকোয়েস্টকে পাত্তা দিবেন না। আলোকিত প্রিন্সিপাল হউন।”
দেশের স্বনামধন্য এই শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন সমস্যার অভিযোগের পাল্টা জবাব দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, মেয়েদের গোডাউনে কেন ক্লাস করতে হবে। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বাইরে ফিটফাট ভেতরে সদরঘাট অবস্থা। এ প্রতিষ্ঠানে অবকাঠামোসহ অনেক সংকট ও সমস্যা রয়েছে। এ অবস্থার পরিবর্তন দরকার। আর এর জন্য প্রতিষ্ঠানের সদিচ্ছা থাকতে হবে।
এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের উদ্দেশ্য করে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, আপনারা প্রাইভেট কোচিং করিয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পড়ালেখার মান নষ্ট করবেন না। পরীক্ষার্থী তৈরি নয়, সকলকে শিক্ষার্থী বানান।
এই স্কুল এন্ড কলেজের মেয়েদের মাদক সেবন না করার পরামর্শদেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এখানকার মেয়েরা কি মাদক সেবন করে? কোন মেয়ে কি ইয়াবা খায়। মাদক ইয়াবাকে না বলতে হবে। কোনভাবেই মাদক, ইয়াবা সেবন করা যাবে না।
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্যদের সভাপতি গোলাম আশরাফ তালুকদারের সভাপত্বিতে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ্য নাজনীন ফেরদৌসসহ অভিভাবক-শিক্ষক প্রতিনিধি, শিক্ষার্থীরা। অনুষ্ঠান শেষে মন্ত্রী কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ