Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

উখিয়ার পালংখালী শিবিরেও মেডিক্যাল সেন্টারে চিকিৎসা নিতে রোহিঙ্গাদের ভিড়

জমিয়াতুল মোদার্রেছীনের ত্রাণ তৎপরতা অব্যাহত

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার ব্যুরো : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর উদ্যোগে রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে। গতকাল জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজীর নেতৃত্বে জমিয়াতুল মোদার্রেছীনের ত্রাণদল উখিয়ার পালংখালীর শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা নারী শিশু পুরুষের মাঝে চিকিৎসা সহায়তা দিয়েছেন। এসময় জমিয়াতুল মোদার্রেছীনের ত্রাণ দলে ছিলেন, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের ডিজি বিলাল হোসেন, কক্সবাজার জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপ্যাল মাওলানা কামাল হোসেন, সহ-সভাপতি প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী, সেক্রেটারী মাওলানা শাহাদত হোছাইন, ঢাকা মহানগর জমিয়াতুল মোদার্রেছীনের সেক্রেটারী প্রিন্সিপ্যাল আবু সাদেক, কক্সবাজার সদর জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা মনছুর আলম আযাদ, প্রিন্সিপ্যাল ফরিদ উদ্দিন, মাওলানা জমির উদ্দিন, মাওলানা ফেরদাউস ও সুপার মাওলানা মুফিজুর রহমান।
মেডিক্যাল সেন্টারে দিনব্যাপী মেডিক্যাল টিমে চিকিৎসা সেবা দেন ঢাকা থেকে আগত শিশু বিশেষজ্ঞ ডা. আরিফ রব্বানী, ডা. মুহাম্মদ ইউসুফ ও ডা.তানভীর আহমদসহ এক দল চিকিৎসক। এসময় জমিয়াতুল মোদার্রেছীনের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা নিতে শত শত রোহিঙ্গা নারী শিশু পুরুষকে ভীড় করতে দেখা গেছে। উল্লেখ্য জমিয়াতুল মোদার্রেছীন গত ২৪ আগস্ট ২০১৭ ইং মিয়ানমারে গণহত্যার শুরুর পর রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নেয়া শুরু হওয়ার পর থেকে রোহিঙ্গাদের মাঝে নগদ টাকা বিতরণ, মশারী বিতরণ, রোহিঙ্গা ক্যাম্পে টিউবওয়েল ও ল্যাট্রিন স্থাপনের মাধ্যমে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ