Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের ৪ দিনে ৬৯টি শিশুর মৃত্যু ভারতের গোরখপুর হাসপাতালে

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

গোরখপুরের বাবা রাঘব দাস মেডিক্যাল কলেজ এখনও মৃত্যুপুরী! দিন কয়েক আগে একের পর এক শিশুমৃত্যুর ঘটনায় খবরের শিরোনামে থাকা বিআরডি হাসপাতালে গত ৪ দিনে মারা গেছে আরো ৬৯টি শিশু। প্রতিদিন গড়ে শিশুর মৃত্যু হয়েছে ১২ থেকে ২০টি।
গত ৭ অক্টোবর একদিনে ১২টি শিশুর মৃত্যু হয়, ৮ অক্টোবর ৮টি, ৯ অক্টোবর ১৮টি ও ১০ অক্টোবর ১৯টি শিশুর মৃত্যু হয়েছে গোরখপুরের বিআরডি মেডিক্যাল কলেজে। বিআরডি মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল পি কে সিং জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ১৯টি শিশুর মৃত্যু হয়েছে, যার মধ্যে ১৩টি সদ্যোজাত। বেশির ভাগ মৃত্যুই হয়েছে অ্যাসফিসিয়া, নিউমোনিয়া, সেপ্টিসেমিয়ার মতো রোগে। এ বছর আগস্টে এই হাসপাতালেই অক্সিজেন সিলিন্ডারের অভাবে এক সপ্তাহের মধ্যে ৬৩টি শিশুর মৃত্যু হয়। ঘটনায় ৯ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। তাতে অক্সিজেন সিলিন্ডার বণ্টন সংস্থার মালিক ও বিআরডি কলেজের প্রিন্সিপালও ছিলেন। তবে গত ৪ দিনে শিশু মৃত্যু অক্সিজেনের অভাবে হয়নি বলেই দাবি করেছেন চিকিৎসকরা। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ