Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি তুলে ধরার আহবান

কুমিল্লায় জমিয়াতুল মোদার্রেছীনের সাংগঠনিক সভা

| প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : সমাজের সর্বত্র ইসলামি মূল্যবোধ জাগ্রত করার আহবান জানিয়ে জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সভাপতি ও মৌকারা দরবার শরীফের পীর আলহাজ মাওলানা শাহ নেছার উদ্দিন ওয়ালী উল্লাহী বলেছেন, আজকে বিজাতীয় সংস্কৃতি সমাজের সর্বত্র জেঁকে বসেছে। এ ধরনের সংস্কৃতি বিস্তার আগামী দিনে ইসলামী সমাজ ব্যবস্থা বিনির্মাণে বড় অন্তরায় হয়ে দাঁড়াবে। তাই ইসলামি ভাবধারা সমুন্নত রাখতে সকলকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতিকে মানুষের সামনে তুলে ধরতে হবে। তবেই বিজাতীয় সংস্কৃতির কবল থেকে বর্তমান ও আগামী প্রজন্মের মুক্তি মিলবে।
গতকাল শনিবার বিকেলে কুমিল্লা নগরীর চকবাজার ইসলামিয়া আলিয়া মাদরাসায় জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার এক সাংগঠনিক সভায় সংগঠনের জেলা সভাপতি এসব কথা বলেন। তিনি আরো বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের কর্মকাÐের মধ্যদিয়ে মাদরাসা শিক্ষা ব্যবস্থায় আজ মজবুত ভিত রচিত হয়েছে এবং বৈপ্লবিক পরিবর্তন এসেছে। দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে মাদরাসা শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও শিক্ষকদের ন্যায্য দাবি আদায়ে যুগান্তকারী ভূমিকা রেখে চলেছে জমিয়াতুল মোদার্রেছীন। তিনি এ সংগঠনের প্রাণ। নিষ্ঠার সাথে টানা ১৪ বছর সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। আজকে জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও ইনকিলাব নিয়ে ষড়যন্ত্র চলছে। কিন্তু ষড়যন্ত্রকারীদের অসৎ উদ্দেশ্য সফল হবে না। তিনি সংগঠনকে গতিশীল এবং সাংগঠনিক ঐক্য সুসংহত রাখার জন্য জেলা উপজেলা নেতৃবৃন্দের প্রতি আহŸান জানান।
সভায় জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা আবদুল মতিন, সহ-সভাপতি অধ্যক্ষ শাহ মো. মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলহাজ মাওলানা আহছানুল করীম আল আযহারি, অধ্যক্ষ মাওলানা অলি আহমেদ, অধ্যক্ষ আবদুল কুদ্দুস, অধ্যক্ষ হুজ্জাতুল ইসলাম, অধ্যক্ষ এবিএম আবদুল কাদের, অধ্যক্ষ আলী আকবর ফারুকী, অধ্যক্ষ নজরুল ইসলাম, অধ্যক্ষ আমিনুল ইসলাম, অধ্যক্ষ তাজুল ইসলাম, অধ্যকত্ষ হারুনুর রশীদ, অধ্যক্ষ আবদুর রহমান, অধ্যক্ষ মীর মো.সেলিম উল্লাহ, সুপার মাওলানা আবুল হোসেন আবদুল মুবিন বক্তব্য রাখেন। বক্তারা বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের দীর্ঘ পথপরিক্রমায় বার বার প্রমাণিত হয়েছে মাদরাসা শিক্ষকদের এ সংগঠন দ্বীনি শিক্ষার উন্নয়নের কথা বলে, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার পক্ষে এবং সন্ত্রাস-জঙ্গিবাদের বিপক্ষে কথা বলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ