Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের মাঝে সিলসিলা ইসলামিক সোসাইটি ও শামসুদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের অর্ধকোটি টাকার ত্রাণ বিতরণ

| প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুক্তরাজ্যভিত্তিক সংগঠন সিলসিলা ইসলামিক সোসাইটি ইউকে ও আলহাজ শামসুদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের যৌথ উদ্যোগে কক্সবাজারে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ মিলিয়ে অর্ধকোটি টাকা বিতরণ করা হয়েছে। গত ১ অক্টোবর থেকে ৩ অক্টোবর পর্যন্ত তিনদিনে সেনাবাহিনীর সহযোগিতায় ধাপে ধাপে তা বিতরণ করা হয়। 

সিলসিলা ইসলামিক সোসাইটি ইউকের পরিচালক, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ মো. জসিম উদ্দিন সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণের জন্য গত বৃহস্পতিবার বাংলাদেশে আসেন। গত ১ অক্টোবর থেকে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ কর্মসূচি শুরু হয়। কর্মসূচির প্রথম দিন সেনাবাহিনীর সহযোগিতায় রোহিঙ্গা অস্থায়ী ক্যাম্প লেদা, থাইংখালী, বালুখালি, শাহপরীর দ্বীপে প্রায় ২ হাজার পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়। পরবর্তীতে ২ ও ৩ অক্টোবর কুতুপালং ১ ও ২ নম্বর ক্যাম্পে চাল, পেয়াজ, তেল ও শিশুসামগ্রীসহ ২২ কেজির ওজনের প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি রেদ্বওয়ান আহমদ চৌধুরী, সিলসিলা ইসলামিক সোসাইটির বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মাওলানা আজির উদ্দিন পাশা, আলহাজ শামসুদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক আলহাজ মো. ইমরান উদ্দিন, পূর্বদিক পত্রিকা পরিচালনা পর্ষদের মেম্বার মাওলানা শফিকুল আলম সুহেল, মানিককোণা দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুশ শুকুর, সহ-সুপার হাফিয মাওলানা হারুনুর রশিদ, সহকারি শিক্ষক মাওলানা আবুল হোসেন, আলহাজ শামসুদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের উপদেষ্টা মো. মওদুদুল হক, সদস্য মো. কামাল হোসেন উজ্জল, ফয়ছল আহমদ, মো. তাজুল ইসলাম হিরু, মো. তাজ উদ্দিন, মো. মাহদি হাসান প্রমুখ।
সিলসিলা ইসলামিক সোসাইটি ইউকের পরিচালক আলহাজ মো. জসিম উদ্দিন বলেন, আমরা আগামী ৬ মাসের মধ্যে আবারো রোহিঙ্গা মুসলিমদের সাহায্যার্থে আসবো এবং এ কর্মসূচি এভাবে অব্যাহত থাকবে। এ সময় তিনি বার্মিজ পণ্য বর্জন ও রোহিঙ্গাদের জন্য আসা বিদেশি সাহায্যগুলো যাতে সুইচ ব্যাংকে না যায় সে ব্যাপারে সরকারকে সচেতন ও সতর্ক থাকার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ