Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণ আরাকানে মিয়ানমার সেনাদের নতুন করে অভিযান

সাগর পাড়ি দিয়ে পালিয়ে আসছে হাজার হাজার রোহিঙ্গা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১০:২১ এএম

টেকনাফের শাহপরীর দ্বীপ দিয়ে আবারও রোহিঙ্গা অনুপ্রবেশের ঢল নেমেছে।

গত বৃহস্পতিবার ২৮ সেপ্টেম্বর থেকে শাহপরীর দ্বীপ পয়েন্ট দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ আবারও বেড়েছে। মিয়ানমারের আরাকান রাজ্যের মংডুর দক্ষিণ এলাকার রোহিঙ্গারা সাগর পথে বাংলাদেশে আসছে। নৌকায় সাগর পাড়ি দিয়ে প্রতিদিন হাজার হাজার রোহিঙ্গা শাহপরীর দ্বীপ হয়ে বাংলাদেশে আসছে। দক্ষিণ আরাকানে নতুন করে সেনা অভিযানে নির্যাতিত রোহিঙ্গারা এখন বাংলাদেশে পালিয়ে আসছে বলে জানা গেছে।

টেকনাফের সাবরাং ইউনিয়নের হারিয়াখালী ও ভাঙ্গা এলাকা দিয়ে নৌপথে হাজার হাজার রোহিঙ্গার অনুপ্রবেশ করছে। মিয়ানমার থেকে নৌকায় সাগর পাড়ি দিয়ে শাহপরীর দ্বীপ জেটি হয়ে অনুপ্রবেশ করছে রোহিঙ্গারা। এরপর তারা নৌকায় করে আসছে টেকনাফে। টেকনাফের প্রবেশদ্বার ভাঙ্গা এলাকায় সেনাবাহিনীর সদস্যরা এসব রোহিঙ্গাদের তথ্য নিচ্ছেন। এরপর তাঁদের হারিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জড়ো করছেন সেনাবাহিনী। পরে তাঁদের ত্রাণ সহায়তা দিয়ে ট্রাকে করে উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পে পাঠানো হচ্ছে।



 

Show all comments
  • Bepu ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:২১ পিএম says : 0
    Bad news for bangladesh
    Total Reply(0) Reply
  • Towhid chy ২ অক্টোবর, ২০১৭, ১১:২৪ পিএম says : 0
    আল্লাহ্‌ মুসলমানদের রক্ষা করুন........
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ