Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে বগুড়ার গডফাদার মতিন সরকার কারাগারে

বিশেষ সংবাদদাতা, বগুড়া ব্যুরো ঃ | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বগুড়ার চাঞ্চল্যকর তরুণী ধর্ষণ মামলার আসামী গ্রেফতারকৃত তুফান সরকারের বড় ভাই ‘আন্ডার ওয়ার্ল্ডের গড ফাদার’ এবং যুবলীগ বগুড়ার শহর কমিটির সদ্য বহিষ্কৃত যুগ্ম সম্পাদক মতিন সরকারকে জেল হাজতে পাঠানো হয়েছে। একটি অস্ত্র মামলায় তার ২৭ বছরের কারাদন্ড হয় তার। পুলিশের কাছে মোস্ট ওয়ান্টেড হত্যা ও অস্ত্র মামলাসহ অন্তত দেড় ডজন মামলার আসামী এই মতিন সরকার দীর্ঘ সময় ধরে ক্ষমতাসীন দলের অঙ্গ সংগঠন যুবলীগের নেতা পরিচয়ে নিয়ন্ত্রণ করেছে বগুড়ার আন্ডারওয়ার্ল্ড। গত জুলাই মাসের ২৭ তারিখে এক তরুণীকে ধর্ষণ ও ওই ধর্ষিতার মাকে শারীরিক নির্যাতনের পর মাথার চুল কেটে ন্যাড়া করে দিলে তার ছোট ভাই ত্ফুান সরকারকে গ্রেফতার করে পুলিশ। মিডিয়ায় ঘটনাটি ব্যাপকভাবে আলোচিত হলে তুফানের পাশাপাশি মতিন সরকারের অপকর্মও ধারাবাহিকভাবে প্রকাশিত হতে থাকে মিডিয়ায়। জানা যায় কোর্ট থেকে বগুড়া সদর থানায় আসার পথে হারিয়ে যায় মতিনের ওয়ারেন্টের কাগজ। মিডিয়ায় ব্যাপকভাবে বিষয়টি নিয়ে আলোচনা হলে নতুন করে উজ্ঝল হত্যা মামলায় ওয়ারেন্ট জারি হয় তার নামে। এরপরই উধাও হয়ে যায় মতিন ।
এরপর প্রায় দেড় মাস আত্মগোপনে থাকার পর গতকাল বুধবার পুলিশের চোখ ফাঁকি দিয়ে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ -১ এর বিচারক মোহাম্মদ ইমদাদুল হকের আদালতে হাজির হয় মতিন। তার আইনজীবীরা বিজ্ঞ বিচারকের কাছে ২০০১ সালে সংঘটিত উজ্ঝল হত্যাকান্ডের ঘটনায় ১ নম্বর আসামি মতিন সরকারের জামিন প্রার্থনা করলে বিচারক তা’ নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠাবার নির্দেশ দেন। বিচারকের আদেশের পরপরই তাকে জেল হাজতে পাঠায় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ