Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কোরিয়ায় অধিক বাংলাদেশী কর্মী নিয়োগ করুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দাইয়ূ’র ম্যানেজারের প্রতি-প্রবাসী কল্যাণ মন্ত্রী
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বিশ্বের বিভিন্ন দেশে কোরিয়ান প্রখ্যাত দাইয়ূ কনস্ট্রাকশন কোম্পানীতে অধিক হারে বাংলাদেশী কর্মী নিয়োগের অনুরোধ জানিয়েছেন। বিভিন্ন দেশে কর্মরত প্রবাসী বাংলাদেশী কর্মীরা কঠোর পরিশ্রম করে অনেক সুনাম অর্জন করতে সক্ষম হচ্ছে।
গতকাল মঙ্গলবার ইস্কাটনন্থ প্রবাসী কল্যাণ ভবনে প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি কোরিয়ান বিশ^বিখ্যাত দাইয়ূ কনস্ট্রাকশন কোম্পানির হিউম্যান রিসোর্স বিভাগের জেনারেল ম্যানেজার জুং ওয়ান লীমের সাথে এক সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভায় এ অনুরোধ জানান। এতে আরো বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মোঃ সেলিম রেজা ও শ্রম-অভিবাসন বিশ্লেষক হাসান আহমেদ চৌধুরী কিরণ।
আগামীতে আরো বেশি বাংলাদেশী কর্মী নিয়োগের আহŸান জানিয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, কোরিয়ান দাইয়ূ কোম্পানি সারা বিশ্বে সুনামের সাথে কনস্ট্রাকশন খাতে কর্মী নিয়োগ করে থাকে। তিনি বাংলাদেশী কর্মী নিয়োগে দাইয়ূকে সকল ধরনের সহযোগিতার আশ^াস দেন। এ সময় কোরিয়ান দাইয়ূ কনস্ট্রাকশন কোম্পানির গেøাবাল এইচআর এন্ড সার্ভিস টিমের জেনারেল ম্যানেজার জুং ওয়ান লীম বাংলাদেশের কর্মীদের কাজের প্রশংসা করেন। তিনি আরো বলেন, বাংলাদেশি কর্মীরা অনেক পরিশ্রমী ও বিশ্বস্ত। শ্রম ও অভিবান বিশ্লেষক হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, বাংলাদেশের কর্মীরা পৃথিবীর বিভিন্ন দেশে অত্যন্ত সুনাম ও বিশ^স্ততার সাথে কাজ করছে। পৃথিবীর বিভিন্ন দেশে অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশের কর্মীদের অবদান রয়েছে। দাইয়ূ তাদের বিভিন্ন প্রজেক্টে আরো বেশি বাংলাদেশী কর্মী নিয়োগ করলে কঠোর পরিশ্রমের মাধ্যমে তারা তাদের সুনাম বজায় রাখবে। এখানে উল্লেখ্য দাইয়ূ কোম্পানির আলজেরিয়া, নাইজেরিয়া, লিবিয়া, ইউএই, কেএসএ, কুয়েত, ইরাক, কাতার সহ পৃথিবীর বিভিন্ন দেশে বাংলাদেশী কর্মীরা কাজ করছে। অতিদ্রুত তারা ওমান, লিবিয়া ও ইরাকের বিভিন্ন প্রজেক্টে বাংলাদেশী কর্মী নিয়োগের প্রচেষ্টা চালাচ্ছে। সৌজন্য সাক্ষাতকালে অন্যন্যের মধ্যে যুগ্মসচিব ও মন্ত্রীর একান্ত সচিব মুঃ মোহসিন চৌধুরী, কোরিয়ান দাইয়ূ কনস্ট্রাকশন কোম্পানির গেøাবাল এইচআর এন্ড সার্ভিস টিমের ম্যানেজার হিওনোউ এসইও প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ