Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদী আরবের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বাড়ছে স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ১২:২৭ এএম

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সউদী আরবের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দিন দিন বাড়ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স¤প্রতি দু’বার সউদী আরব সফর করেছেন। সউদী আরবের জাতীয় দিবস উপলক্ষে গতকাল শনিবার রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সউদী দূতাবাস এ অনুষ্ঠানের আয়োজন করে।

স্বাস্থ্যমন্ত্রী সউদী আরবের জাতীয় দিবস উপলক্ষে দেশটির সরকার ও জনগণকে শুভেচ্ছা জানান। নির্যাতন ও প্রাণ হারানো থেকে রক্ষায় মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠানোয় তিনি রাষ্ট্রদূতের মাধ্যমে সউদী সরকারকে ধন্যবাদ জানান। এছাড়া স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত সউদী আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচএম আল-মুতাইরির শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।
সূত্র জানায়, রাষ্ট্রদূত বলেন, সউদী-বাংলাদেশ সম্পর্ক অত্যন্ত গভীর, যা ধর্মীয় সাংস্কৃতিক ও মানবিক বন্ধনের দৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত। সউদী আরব সর্বদা বাংলাদেশের পাশে দাঁড়ায় এবং সাহায্য-সহযোগিতা করে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় পার্টির (এ) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত এইচএম এরশাদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান, জাপার রুহুল আমিন হাওলাদারসহ বিভিন্ন দলের নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ