Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সীমান্ত আইন লঙ্ঘনের দায়ে মিয়ানমার রাষ্ট্রদূতকে প্রত্যাহার করতে হবে -খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী কাসেমী বলেছেন, মিয়ানমারের সেনাবাহিনী সীমান্ত আইন লঙ্গন করেছে তাই বাংলাদেশ থেকে মায়ানমার রাষ্ট্রদ্রæতকে প্রত্যাহার করতে হবে। তিনি বলেন, মায়ানমারের নির্যাতিত মজলুম রোহিঙ্গাদের জন্য সীমান্ত খুলে দিয়ে আশ্রয়সহ সকল ধরনের সহযোগিতা করা ঈমানি ও মানবিক দায়িত্ব। তিনি গতকাল দুপুরে দলীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, নির্বাহী সদস্য মাওলানা নিয়ামতুল্লাহ, ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা আবু ইউসুফ মুহাম্মদ নাসির, সহ-সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ, নোয়াখালী জেলা সহ-সাধারন সম্পাদক মাওলানা মনির হোসাইন প্রমূখ।
তিনি বাংলাদেশ সরকারকে বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলোর সঙ্গে যোগাযোগ করে মায়ানমারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলে এবং মায়ানমারকে স্বাধীন করতে সেখানকার মুক্তিযোদ্ধাদের সার্বিক সহযোগিতার আহবান জানান। তিনি আরো বলেন, মায়ানমারের বিরুদ্ধে সারা বিশ্বে মুসলমানদের যুদ্ধ ঘোষনা করা সময়ের দাবী। মাননীয় প্রধানমন্ত্রী মায়ানমারের মুসলমানদের পক্ষে আর্ন্তজাতিকভাবে আপনার তেমন কোনো তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না। তাদের পক্ষে জোরালো ভূমিকা নিতে ব্যর্থ হলে এর পরিনতি ভালো বয়ে আনবে। ভারতের নরেন্দ্র মোদী নির্যাতিতদের পক্ষ না নিয়ে মায়ানমারের পক্ষ নিয়েছে। সুতরাং ভারতকে বয়কট করা উচিৎ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ