Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুক্তামনির অস্ত্রোপচার শনিবার

| প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বায়োপসি রিপোর্টে টিউমার শনাক্ত, ক্যান্সার নেই
স্টাফ রিপোর্টার : বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনির হাত স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা চ্যালেঞ্জিং। আগামী শনিবার তার অস্ত্রোপচার হবে। জানিয়েছেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন। গতকাল সম্মেলনে তিনি জানান, শনিবার সকাল আটটায় অস্ত্রোপচার শুরু হবে। এ ধরনের অপারেশন ঝুঁকিপূর্ণ বলে জানান তিনি। অস্ত্রোপচারে অংশ নেবেন সার্জারি, প্লাস্টিক সার্জারি, শিশু সার্জারি, হেমাটোলজিসহ আরও বেশকটি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা। অস্ত্রোপচার পরিচালনার জন্য ইতিমধ্যে ১৩ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে বলে জানান ডিএমসির বার্ন ইউনিট প্রধান। সামন্ত লাল সেন আরও জানিয়েছেন, মুক্তামনির বায়োপসি রিপোর্টে টিউমার শনাক্ত করা হয়েছে, তবে ক্যান্সার নেই।
উল্লেখ্য, স¤প্রতি বিভিন্ন গণমাধ্যমে বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর মুক্তার চিকিৎসা দেয়ার দায়িত্ব নেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তার যাবতীয় চিকিৎসার ব্যয়ভার বহনের দায়িত্ব নেন। এরইমধ্যে মুক্তার চিকিৎসার জন্য একটি বোর্ড গঠনসহ সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সঙ্গে যোগাযোগ করেছে ঢামেক কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ত্রোপচার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ