Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ত্রোপচার লাগছে না তাসকিনের!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ১২:০২ এএম

কাঁধের চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন দুই টেস্টের সিরিজের বাংলাদেশ দলে নেই তাসকিন আহমেদ। চিকিৎসকের পরামর্শ নিতে গতকালই ইংল্যান্ডের লন্ডনে পৌঁছেছেন তিনি। তবে পুরোপুরি সেরে ওঠার জন্য ডানহাতি তারকা পেসারের অস্ত্রোপচারের দরকার পড়ার সম্ভাবনা ক্ষীণ।
দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের সবশেষ টেস্ট সিরিজে চোটে পড়েন ২৭ বছর বয়সী তাসকিন। ডারবানে সিরিজের প্রথম ম্যাচে কাঁধের চোট নিয়েই বল করেছিলেন তিনি। তবে তীব্র অস্বস্তি অনুভব করায় এক পর্যায়ে মাঠ থেকে উঠে যেতে হয় তাকে। এরপর পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলা হয়নি তার। ওই চোট থেকে সুস্থ হয়ে না ওঠায় লঙ্কানদের বিপক্ষে সিরিজেও খেলতে পারছেন না তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মনজুর হোসেন জানান, তাসকিন ইংল্যান্ডে গেছেন। আগামী ১৪ মে দেশে ফিরে আসার কথা তার।
সাম্প্রতিক সময়ে বল হাতে দুর্দান্ত ছন্দে থাকা তাসকিনকে সেরে ওঠার জন্য আড়াই সপ্তাহের বিশ্রাম দিয়েছিল বিসিবি। তাতে তার শারীরিক অবস্থার উন্নতি হলেও দ্বিতীয় আরেকটি মতামত নিতে চায় বোর্ড। সেকারণে তাকে ইংল্যান্ডে পাঠিয়ে সেখানকার চিকিৎসকের পরামর্শ গ্রহণ করা হবে। অস্ত্রোপচার লাগবে কিনা এমন প্রশ্নের জবাবে মনজুর বলেন, ‘চিকিৎসক তাকে পর্যবেক্ষণ করার পর আমরা জানতে পারব।’
আগামী ১৫ মে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার প্রথম টেস্ট। এরপর ২৩ মে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজের প্রথম টেস্টের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। তাসকিন না থাকলেও পেস বিভাগে আছেন ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমদ, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম ও শরিফুল ইসলাম। টাইগারদের জন্য আশার খবর হলো, চোটমুক্ত হয়েছেন ইবাদত ও শরিফুল। এ প্রসঙ্গে মনজুর বলেছেন, ‘শরিফুল আগের চেয়ে অনেক ভালো করছেন এবং তার আর কোনো বাড়তি কিছুর দরকার হবে না (পুনর্বাসন প্রক্রিয়ার জন্য)। তাদের দুজনকেই (টেস্ট সিরিজে) পাওয়া যাবে এবং তারা সেরে উঠেছেন।’
বাংলাদেশের প্রথম টেস্টের স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ত্রোপচার লাগছে না তাসকিনের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ