Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক চুলা ৭৫০ দুই চুলা ৮০০ টাকা

আবাসিকে গ্যাসের নতুন মূল্য নির্ধারণ

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চলতি আগস্ট মাস থেকে আবাসিকে এক চুলার গ্যাস বিল মাসে ৭৫০ ও দুই চুলার বিল ৮০০ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।
গত রোববার হাইকোর্টের রায়ের পর এই সিদ্ধান্ত নিয়ে মঙ্গলবার কমিশনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ আগস্ট থেকে গৃহস্থালি গ্রাহকের জন্য মিটার-ভিত্তিক প্রতি ঘনমিটার গ্যাস ৯ টাকা ১০ পয়সা এবং এক চুলা ৭৫০ ও দুই চুলা ৮০০ টাকা কার্যকর করা হয়েছে। জুন-জুলাই মাসে আদায়কৃত বর্ধিত টাকা গ্রাহকদের ফেরত দেওয়া হবে না।
প্রসঙ্গত, বিইআরসি গত ১ জুন থেকে গৃহস্থালির সংযোগে এক চুলার মাসিক বিল ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ৯০০ টাকা এবং দুই চুলার ক্ষেত্রে ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৫০ টাকা করার যে সিদ্ধান্ত কার্যকর করেছিল আদালত তা অবৈধ বলে গত রোববার রায় দেন।
এর আগে গত ২৩ ফেব্রæয়ারি আবাসিক, সিএনজি, শিল্পসহ সব শ্রেণির গ্যাসের দাম দুই ধাপে বৃদ্ধির ঘোষণা দিয়ে বিজ্ঞপ্তি জারি করে বিইআরসি। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী আবাসিক গ্রাহকদের ১ মার্চ থেকে এক চুলার জন্য মাসে ৭৫০ টাকা এবং দুই চুলার জন্য ৮০০ টাকা নির্ধারণ করা হয়। আর দ্বিতীয় ধাপে ১ জুন থেকে এক চুলার জন্য মাসিক বিল ৯০০ টাকা এবং দুই চুলার জন্য ৯৫০ টাকা দিতে হবে। এখন গৃহস্থালির জন্য প্রথম ধাপের মূল্যহার কার্যকর থাকবে। অন্য শ্রেণির গ্রাহকদের দ্বিতীয় ধাপের মূল্য হার অনুযায়ী বিল দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস

৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৯ জানুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ