Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নারীকে উদ্ধারের জন্য ‘মুখে আটকে থাকা’ অজগর মারলো দমকলকর্মীরা

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ‘প্লিজ আসুন! আমার মুখে একটি অজগর সাপ আটকে রয়েছে’!, যুক্তরাষ্ট্রের ওহায়ো অঙ্গরাজ্যের এক নারী জরুরী সেবার ৯১১ নম্বরে ফোন করে এভাইবেই কাকুতি করছিল।
‘ম্যা’ম কী আটকে রয়েছে’ ওপার থেকে অপারেটরের বিস্মিত কণ্ঠ, ‘মানে আপনার মুখে আটকে থাকা একটি অজগর নিয়ে আপনি বাইরে আছেন’?
আতঙ্কগ্রস্ত ঐ নারী ব্যাখ্যা করলেন ৫ ফুট ৫ ইঞ্চির একটি সাপ তাকে জড়িয়ে ধরেছে এবং তার নাকে কামড় দিয়েছে। তিনি বলেন গত বুধবারই তিনি ঐ সাপটিকে ‘উদ্ধার’ করেছেন।
দ্রæত একটি অ্যাম্বুলেন্স ঐ নারীর উদ্দেশে পাঠিয়ে দেয়া হয়, তার বাড়ির সামনে গিয়ে দেখা যায় গলায় সাপ জড়ানো অবস্থায় সেখানে পড়ে রয়েছেন ঐ নারী। ‘সাপটি তার ঘাড় জড়িয়ে ছিল এবং নাক কামড় দিয়ে ধরে রেখেছিল’, স্থানীয় ক্রনিকল-টেলিগ্রাম পত্রিকাকে বলেন দমকল প্রধান টিম কার্ড। ‘তার মুখ থেকে সাপটি ছোটাতে তাদেরকে ছুরি দিয়ে সাপটির মাথা কেটে ফেলতে হয়’।
৪৫ বছর বয়স্ক নারী ৯১১ নম্বরের অপারেটরকে বলেন, ‘চারিদিকে রক্ত ছড়িয়ে পড়ছে’। ‘এমনটা আমি কখনোই শুনিনি’ হতচকিত অপারেটর ঐ নারীকে নড়াচড়া না করতে অনুরোধ করেন। অজগর তার শিকারদের এমনভাবে জড়িয়ে ধরে যাতে রক্ত এবং অক্সিজেন তাদের গুরুত্বপূর্ণ অঙ্গ-প্রত্যঙ্গে যেতে না পারে। স্থানীয় সময় বৃহস্পতিবার ঐ ঘটনার পর আক্রান্ত নারীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তার জীবন ঝুঁকিতে নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। ঐ নারীর আরো ১১টি সাপ রয়েছে বলে তিনি জানিয়েছেন। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী

১৫ জানুয়ারি, ২০২৩
২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ