Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে গো-রক্ষার নামে মুসলিম হত্যার প্রতিবাদে ১৪ জুলাই প্রতিবাদ সমাবেশ

ইসলামী আন্দোলন ঢাকা দক্ষিণের কর্মসূচি ঘোষণা

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, ভারত বিভিন্ন অজুহাত সৃষ্টি করে মুসলমানদের দমন-পীড়ন ও হত্যা করতে ব্যস্ত। গরু রক্ষার নামে ভারতীয় হিন্দু কর্তৃক সেই দেশের সংখ্যালঘু মুসলমানদের উপর ধারাবাহিক নির্যাতন, হত্যার ঘটনা কিছুতেই মেনে নেয়া যায় না। তিনি ভারতের সংখ্যালঘু মুসলমানদের রক্ষার জন্য আন্তর্জাতিক স¤প্রদায়কে কার্যকর ভ‚মিকা রাখার আহŸান জানিয়েছেন। পাশাপাশি বাংলাদেশ সরকারকেও প্রতিবেশী দেশটিতে জাতিগত মুসলিম নিধন বন্ধে ভারত সরকারকে চাপ প্রয়োগ করতে হবে।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, গরু বহনের অভিযোগে নির্মমভাবে পিটিয়ে মারছে মুসলমানদেরকে। আশ্চর্যজনকভাবে এই সন্ত্রাসের টার্গেট হচ্ছে মুসলমানেরা, যদিও মুসলমানেরাই একমাত্র স¤প্রদায় নয়, যারা গরুর গোস্ত খায়। এই গরুর ইস্যুটাকে মুসলমান স¤প্রদায়ের উপরে সহিংসতার জন্য ব্যবহার করা হচ্ছে এবং সবচেয়ে উদ্বেগজনক হচ্ছে, সরকারি পর্যায়েও এই সহিংসতা উস্কে দেয়ার জন্য হিন্দুত্ববাদী রাজনীতিবিদেরা হিংসাত্মক কথা বলেন। এই গো হত্যার জন্য সহিংসতায় শুধু উন্মত্ত জনতাই জড়িত নয় নয়, বরং তার পেছনে রীতিমতো রাষ্ট্রীয় সমর্থনও আছে।
তিনি বলেন, ভারতের সা¤প্রতিক গো-রক্ষার রাজনীতিতে গভীরভাবে উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। আন্তর্জাতিক স¤প্রদায়কে গো-রক্ষার উন্মত্ততায় অহরহ চলতে থাকা মানবাধিকার লঙ্ঘনের ঘটনা বন্ধে আন্তর্জাতিক নিরপেক্ষ তদন্ত করে ভারতীয় রাজনীতির সহিংসতা থেকে সংখ্যালঘু মুসলমান স¤প্রদায়কে হিন্দুত্ববাদিদের জাতিগত নিপীড়ন থেকে রক্ষা করার জন্য আমরা উদাত্ত আহŸান জানাচ্ছি।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত যৌথসভায় বক্তব্য রাখেন নগর সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান ও আলহাজ্ আলতাফ হোসেন, আলহাজ আব্দুল আউয়াল, নুরুজ্জামান সরকার, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ আনোয়ার হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক, এডভোকেট মাওলানা মুহিববুল্যাহ, আবু আশিক, আলহাজ ইসমাঈল হোসেন, আলহাজ জাহাঙ্গীর আলম, মাওলানা ইউনুছ তালুকদার, মোঃ আবুল হাসান প্রমুখ।
তিনি সিলেবাস পূন: পরির্বতনের চেষ্টা ও ভারতের গো-রক্ষার অজুহাতে মুসলিম হত্যার প্রতিবাদে আগামী ১৪ জুলাই শুক্রবার বাদ জুমআ বিক্ষোভ সমাবেশ এবং রাজধানীর ভয়াবহ জলাবদ্ধতা ও চিকনগুনিয়ার প্রকোপ থেকে নগরবাসীকে রক্ষায় ব্যর্থতার প্রতিবাদে ১৯ জুলাই বুধবার সকাল ১০টায় মেয়র ভবন ঘেরাও কর্মসুচি সফল করার জন্য আহŸান জানান।



 

Show all comments
  • G H Firoz sarker ১১ জুলাই, ২০১৭, ১২:২১ পিএম says : 0
    mobaile skine smole letter jono porte problem hoy tay jody letter goly boro korle old man der shubida hoy tay okhorgoly boro korben binito onorod korcy
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ