Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

না হওয়া পর্যন্ত সরকার তাদের পাশে থাকবে : মায়া

বন্যার্তদের দুর্ভোগের অবসান

| প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম, এমপি বলেছেন, বন্যার্তদের দুর্ভোগের অবসান না হওয়া পর্যন্ত সরকার তাদের পাশে থাকবে। তাদের সব ধরনের খাদ্যসহায়তা দেয়া হবে ও প্রয়োজনীয় ওষুধপত্র দেয়া হবে। 

গতকাল মঙ্গলবার মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সাধীপুর বাজারে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের সময় এ কথা বলেন। পরে মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মন্ত্রী বলেন, অকাল বন্যা ও পাহাড়ি ঢলে এলাকার মানুষ গত মার্চ মাস থেকে দুর্ভোগের শিকার হয়েছে এবং সরকারও তাদের সব ধরনের সহায়তা দিয়ে আসছে। তিনি বলেন, সাম্প্রতিক আগাম বন্যায় মৌলভীবাজারে প্লাবিত এলাকার মানুষের জন্য ৩০০ মে: টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। ভারী বৃষ্টিপাত, শীলাবৃষ্টির কারণে ভেঙে যাওয়া ঘরবাড়ি পুনর্নির্মাণের জন্য ১০০০ বান্ডিল ঢেউটিন ও ৩০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। যেসব মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে তাদের সাধারণ বরাদ্দের পাশাপাশি শুকনো খাদ্য চিঁড়া, মুড়ি, ডাল, ময়দাসহ ২০০০ প্যাকেট ত্রাণসামগ্রী বরাদ্দ দেয়া হয়েছে।
মানুষের দুর্ভোগ লাঘব না হওয়া পর্যন্ত সরকারের সব ধরনের সহায়তা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বাস দেন। মন্ত্রী পরে সিলেটের ফেঞ্চুগঞ্জে মাইজগাঁও ইউনিয়নে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এ সময় স্থানীয় সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী এমপি উপস্থিত ছিলেন। ত্রাণসামগ্রী বিতরণ শেষে তিনি সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা দুর্যোগ কমিটির সভায় যোগদান করেন। বন্যা প্লাবিত এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহŸান জানান তিনি। ত্রাণসামগ্রী বিতরণ নিয়ে স্বজনপ্রীতি, দলীয়করণসহ যে কোনো ধরনের অনিয়মের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেন মন্ত্রী। বন্যায় যাতে কোনো মানুষ না খেয়ে কষ্ট না পায় তার জন্য ত্রাণসামগ্রী বিতরণে সতর্কতা ও আন্তরিকতার নির্দেশ দেন মন্ত্রী। প্লাবিত এলাকার সাথে নিবিড় যোগাযোগ রক্ষা করে ক্ষয়ক্ষতির বিবরণ তৈরিকরণ ও সার্বক্ষণিক মানুষের পাশে থাকার আহŸান জানান তিনি। এ সময় তিনি বলেন, সরকারের ত্রাণের অভাব নেই। শুধু প্রয়োজন আন্তরিকতার সাথে ত্রাণ বিতরণ করা। দলমত নির্বিশেষে সকলকে বন্যায় প্লাবিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহŸান জানান তিনি।
স্থানীয় সংসদ সদস্য আব্দুল মতিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো: শাহ্ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো: রিয়াজ আহমেদ, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সেক্রেটারি নেছার আহমদ এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মায়া

৮ ফেব্রুয়ারি, ২০২২
২৫ জুলাই, ২০২১
১২ জুন, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ