Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সউদী জোটের শর্তের জবাব দিয়েছে কাতার

| প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নিষেধাজ্ঞা প্রত্যাহারে সউদী আরব ও অন্য তিন আরব দেশের জোটের দেওয়া শর্তের আনুষ্ঠানিক জবাব দিয়েছে কাতার। মধ্যস্থতাকারী দেশ কুয়েতের কাছে এ জবাব দেয়া হয়েছে কাতারের পক্ষ থেকে।
গতকাল সোমবার ভোরে কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুল রহমান আল-থানি কুয়েতে যান এবং কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমদ আল-সাবাহ’র কাছে তাদের প্রতিক্রিয়া জানিয়ে বার্তা দেন। এ খবর দিয়েছে কুয়েতের রাষ্ট্রায়াত্ত¡ সংবাদ মাধ্যম কেইউএন।
তবে কাতার কী জবাব দিয়েছে সে সম্পর্কে কেইউএনএর প্রতিবেদন কোনো ইঙ্গিত দেওয়া হয়নি। যদিও শনিবার আল থানি জানিয়েছিলেন, কাতার সউদী জোটের দাবিগুলো প্রত্যাখ্যান করেছে এবং যুক্তিযুক্ত শর্ত নিয়ে আলোচনায় প্রস্তুত রয়েছে।
এর আগে সন্ত্রাসবাদের মদদদাতা অভিযোগ তুলে গত ৫ জুন সউদী আরব, সংযুক্ত আরব আমিরাত, মিসর, ইয়েমেন ও বাহরাইন প্রতিবেশী কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে। কাতার ওই অভিযোগ অস্বীকার করে আসছে। সূত্র : ডেইলি মেইল। (এ সংক্রান্ত আগের খবর পৃষ্ঠা ৬)



 

Show all comments
  • আবুল কাসেম ৪ জুলাই, ২০১৭, ১১:৩৮ এএম says : 0
    এভাবে শর্ত ও নিষেধাজ্ঞা না দিয়ে তাদের আলোচনায় বসা উচিত।
    Total Reply(0) Reply
  • ফজলুল হক ৪ জুলাই, ২০১৭, ১১:৪৫ এএম says : 0
    মুসলমান দেশগুলো কেন যে নিজেরা নিজেরা এই দ্বন্ধ সৃষ্টি করে তা আমার বুঝে আসে না।
    Total Reply(0) Reply
  • Shamsul Arafin ৬ জুলাই, ২০১৭, ২:২৪ পিএম says : 0
    মুসলমান দেশগুলি তথা মুসলিম জাতিকে নিয়ে গোপণ কোন চক্রান্ত নয় ,বরং উপহাস আর মজা করে যাচ্ছে সব মুসলিম তথা ইসলাম বিদ্ধেসিরা মিলে মুসলিম জাতিকে দেখিয়ে দেখিয়ে যে, দেখ তোরা তোদের নীতিভ্রস্টতার ফল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ