Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আনন্দমুখর রাজধানীর বিনোদন কেন্দ্র

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ ঈদের ছুটিতে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতেছিল উপচে পড়া ভিড়। বিশেষ করে শিশু-কিশোরদের পদচারণায় তাদের আনন্দ হিল্লোলে মুখরিত ছিল শিশুপার্ক, চিড়িয়াখানা, হাতিরঝিলসহ অন্যান্য পার্ক ও বিনোদন। ঈদের ছুটিতে যারা রাজধানীতে ছিলেন তারা অনেকেই জামায়াত শেষে সন্তানদের নিয়ে ঘুরতে বেড়িয়েছেন। কেউ বাচ্চাদের নিয়ে ঘুরতে গেছেন চিড়িয়া খানায়। বাঘ, ভাল্লুক, হাতি, জিরাফ, হরিণ, বানরসহ নানা প্রজাতি জীবজন্তু দেখে শিশুরা বেশ আনন্দ উপভোগ করেছে। ঈদের ছুটিতে বাচ্চাদের নিয়ে অনেকে শিশুপার্কে ঘুরতে গেছেন। শিশুপার্কে ঘোড়া, উড়োজাহান, দোলনা, ট্রেনসহ বিভিন্ন রাইডে চড়ে শিশুরা যেমন মজা করেছে তেমনি শিশুদের সাথে আসা বড়রাও বেশ আনন্দ করেছেন। এছাড়া রাজধানীর ফাঁকা রাস্তায় রিকশা বা গাড়িতে ঘুরেও অনেকে আনন্দ উপভোগ করেছেন।
ঈদ আনন্দে এবার মুখরিত হয়ে উঠে নান্দনিক হাতিরঝিল। সন্তানদের নিয়ে, বন্ধুবান্ধব নিয়ে অনেকেই ছুটে যান ঝিলের নয়নাভিরাম সৌন্দর্য উপভোগ করতে। ঈদের দিন বিকেলে এবং এর পরদিন বেলা দশটা থেকে হাতির ঝিলে বাড়তে থাকে মানুষের ঢল। ঈদ উপলক্ষে ঝিলকেও সাজানো হয়েছে নতুন সাজে। চক্রাকার বাস, ওয়াটার বোটও চলছে। ওয়াটার বাসে চড়ে লেকে ভাসার আনন্দও উপভোগ করেছেন লোকজন। আবার কেউ রেলিং ধরে মুহূর্তটিকে স্মৃতিতে ধরে রাখতে সেলফি তুলেছেন।
মুগদা থেকে পরিবার নিয়ে ঘুরতে আসা আমিনুল জানান, কর্মব্যস্তার জন্য পরিবার নিয়ে ঘুরে বেড়ানোর সময়তো আর পাই না। ঈদের ছুটিতে পরিবার নিয়ে একটু ঘুরতে বের হয়েছি। হাতিরঝিল এসে খুব ভাল লাগছে। মনে হয় যেন প্রকৃতির মাঝে হারিয়ে গেছি। তিনি বলেন, রাজধানীতে এমন নান্দনিক ঝিল আরও কয়েকটা থাকলে নগরবাসী জন্য খুবই ভাল হতো। হাতিরঝিল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিদিন সন্ধ্যা হলেই হাতিরঝিল সাজবে রঙিন রূপে। চোখ ধাঁধাঁনো রঙিন আলোয় ঝলমলে হয়ে ওঠবে পুরো হাতিরঝিল। রং-বেরংয়ের দৃষ্টিনন্দন বাতি হাতিরঝিলকে এনে দেবে নজরকাড়া সৌন্দর্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ