Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ইসলাম শান্তি ও মানবতার ধর্ম -চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ইসলামকে শান্তি ও মানবতার ধর্ম উল্লেখ করে ইসলামের নামে যারা অনৈসলামিক কার্যক্রম পরিচালনায় লিপ্ত তাদের সম্পর্কে ধর্মপ্রাণ নাগরিকদের অবহিত করতে ইমামদের প্রতি আহবান জানিয়েছেন। গতকাল (বুধবার) নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে কর্পোরেশনের সড়ক বাতির সুইচ অন-অফ কাজে নিয়োজিত ইমাম, মোয়াজ্জিন ও পুরোহিতদের মাঝে সম্মানিভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সিটি মেয়র বলেন, ইসলামের নামে কলংক লেপনের লক্ষে ইসলাম বিদ্বেষীরা জঙ্গী ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে। নবীজীর সময়েও ইসলাম বিদ্বেষীরা ইসলামের নামে অপপ্রচারে লিপ্ত ছিলেন।
মেয়র নাছির বলেন, চট্টগ্রাম শহর আলোকিত থাকলে অপরাধ প্রবণতা অনেকাংশে কমে যাবে। সড়ক বাতির সুইচ অন-অফ নিয়মিত হলে অনেকাংশে বিদ্যুৎ খরচ সাশ্রয় হবে। এর ফলে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, দেশ ও জাতি উপকৃত হবে। তিনি বলেন, কর্পোরেশন সড়ক বাতির জন্য মাসে প্রায় ৭০ লাখ টাকা বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকে। বিদ্যুৎ অপচয় রোধের এ সেবায় নিয়োজিত ইমাম ও মোয়াজ্জিনদের ভূমিকা গুরুত্বপূর্ণ। মেয়র ময়লা, আবর্জনা নির্দিষ্ট সময়ে এবং নির্ধারিত স্থানে ফেলার বিষয়ে মুসল্লিদের অনুপ্রাণিত করতে ইমামদের আহবান জানান। সুইচ অন-অফ এর দায়িত্বে নিয়োজিতদের মাঝে সম্মানি ভাতা প্রদান উপলক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২৩নং উত্তর পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর ও বিদ্যুৎ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ জাবেদ।
অনুষ্ঠানে ২২নং ওয়ার্ড কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস মনোয়ারা বেগম মনি, মেয়রের একান্ত সচিব মো. মঞ্জুরুল ইসলাম, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. মাহফুজুল হকসহ বিদ্যুৎ বিভাগের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে মেয়র ১৩৭৭ জনের হাতে ২ হাজার টাকা করে সম্মানি ভাতা তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ