Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

চীনে ৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক : চীনের স্বায়ত্তশাসিত গুয়াঝি ঝুয়াং অঞ্চলে গত সোমবার একটি নির্মাণাধীন জলাধারে গ্যাস লিক করে নয় জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার কর্তৃপক্ষ একথা জানিয়েছে। তদন্তে বলা হয়েছে, কৃত্রিম জলাধারটি ৩২ দিন উচ্চ তাপমাত্রায় বন্ধ থাকার পর সেখানে বিষাক্ত গ্যাস সৃষ্টি হয়। সিনহুয়া।

কাতারের ক্ষেত্রে প্রযোজ্য
ইনকিলাব ডেস্ক : উপসাগরীয় দেশগুলোতে শুধুমাত্র কাতারের বিমান সংস্থা অথবা কাতারে রেজিস্ট্রেশনকৃত কোম্পানীগুলোর বিমান চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে। সংযুক্ত আরব আমিরাতের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এ খবর জানিয়েছে। সউদি আরব, বাহরাইন যৌথ বিবৃতিতে কাতারের বিমান সংস্থার বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। এএফপি।

প্রশংসা আইএস’র
ইনকিলাব ডেস্ক : ইসলামিক স্টেট গ্রুপের (আইএস) এক মুখপাত্র ফিলিপাইন ও ইরানে হামলার প্রশংসা করেছেন। গতকাল মঙ্গলবার এক অডিও বার্তায় তিনি এ প্রশংসা করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে জিহাদিদের অ্যাকাউন্টে প্রচারিত ওই অডিও বার্তাটি ছিল রমজান মাসে বিশ্বব্যাপী চরমপন্থীদের লক্ষ্যকরে হামলা চালানোর যে আহবান জানানো হয়েছে তারই অংশ। এএফপি।

কাশ্মীরে ২ সৈন্য আহত
ইনকিলাব ডেস্ক : ভারতের শাসিত কাশ্মীরে গ্রেনেড হামলায় কমপক্ষে দুই ভারতীয় সৈন্য আহত হয়েছে। মঙ্গলবার পুলিশ একথা জানায়। গত সোমবার রাতে শ্রীনগর থেকে প্রায় ৪১ কিলোমিটার দক্ষিণে পুলওয়ামা জেলার ত্রাল শহরে জঙ্গিরা এ হামলা চালায়। এক পুলিশ কর্মকর্তা বলেন, গতরাতে জঙ্গিরা গ্রেনেড লঞ্চারের সাহায্যে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এর একটি আধাসামরিক শিবিরকে লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়ে মারে। সিনহুয়া।

ভারতে ভারী বর্ষণ
ইনকিলাব ডেস্ক : ভারতের আবহাওয়া অধিদপ্তর সোমবার দেশটির বেশ কয়েকটি অঞ্চলে ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দেশটির বেশ কয়েকটি অঞ্চলে ভারী বর্ষণসহ অধিকাংশ জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গের দক্ষিণ-পূব উপকূলীয় জেলা সমূহের ওপর দিয়ে ভারী বর্ষণ হতে পারে।’ ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ