Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রিক মূর্তি আমাদের দেশে আবর্জনা চিরতরে পরিত্যাগ করতে হবে - হেফাজত মহাসচিব

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো  : হেফাজতে ইসলামের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারীর শাইখুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, গ্রিকদেবী থেমিসের মূর্তি বসিয়ে রমজানের পবিত্রতা নষ্ট করার চক্রান্ত করা হয়েছে। কোনোভাবেই আমাদের বিচারালয়ের মধ্যে এই দেবির মূর্তি থাকতে পারে না। আমরা স্পষ্ট জানিয়ে দিতে চাই, এই গ্রিক প্রতীকটি আমাদের দেশে একটা আবর্জনার মতোই, সেটাকে চিরতরে পরিত্যাগ করতে হবে। এই মূর্তি যা জনগণের ইচ্ছার বিরুদ্ধে স্থাপিত হয়েছে, তাকে বাংলাদেশের কোথাও কোনোভাবেই স্থান দেয়া যাবে না। যারা মূর্তির পক্ষে ওকালতি করছে এদেরকে চিহ্নিত করে সামাজিকভাবে প্রতিরোধ করতে হবে।  
তিনি গত বৃহস্পতিবার হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগরের হালিশহর শাখা আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। দারুল ফুরকান মাদরাসা মিলনায়তনে মাওলানা আব্দুল মান্নানের সভাপতিত্ব অনুষ্ঠিত উক্ত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী ও কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মাওলানা আশরাফ আলী নিজামপুরী।
আল্লামা বাবুনগরী রমজানের সিয়াম সাধনার মাধ্যমে তাকওয়াপূর্ণ ইবাদতে নিবেদিত থাকার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, রমজানে নেক আমলের সওয়াব অনেক বেশি। গরিব, অসহায়, দরিদ্র জনগোষ্ঠিকে দান-খয়রাত করা এবং আত্মীয় স্বজনদের খোঁজখবর নেয়া বড় ইবাদত। কোরআন তেলাওয়াত, তারাবিহ, তাহাজ্জুদ ও নফল ইবাদতে সময় কাটানো এবং দোয়ার মধ্যে থাকার চেষ্টা করবেন। তাহলে পরিবার, সমাজ ও রাষ্ট্রে শান্তি বজায় থাকবে।  
তিনি বলেন, হেফাজতের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী আমাদের সকলের মুরব্বি, মুসলিম উম্মাহর অভিভাবক, বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। আপনারা সকলে তার জন্য দোয়া করবেন। তিনি আমিরে হেফাজতের সুস্থতা ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করেন।
মাহফিলে আরও উপস্থিত ছিলেন মাওলানা বজলুর রহিম, মাওলানা জাকারিয়া কাসেমী, মাওলানা নূরুল হুদা, মাওলানা শহীদুল ইসলাম, হাফেজ মাওলানা আনোয়ার, মাওলানা বাহাউদ্দীন ইমামী, মাওলানা সারওয়ার, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা নেছার কুতুবী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ