Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে বাজার মনিটরিং জরিমানা

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : রেস্তোরাঁর নাম ‘মুখরুচি’। এক সপ্তাহ আগের পুরনো তেলে ভাজা হচ্ছিল ইফতার সামগ্রী। গতকাল (শুক্রবার) ভ্রাম্যমান আদালতের নজরে আসে বিষয়টি। রেস্তেরাঁটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। নগরীর হালিশহরে এ অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী। একই আদালত নগরীর স্টিলমিল বাজারে মূল্য তালিকা না থাকায় ও তালিকার সাথে প্রকৃত মূল্যের গরমিল থাকায় চারটি মুদি দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করেন। নগরীর কর্ণফুলী মার্কেটে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার। বিভিন্ন অপরাধে তিনি ৫ প্রতিষ্ঠানকে মোট ২৪ হাজার টাকা জরিমানা করেন। একই সময়ে আহমেদ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ ঘি বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
পাহাড়তলি বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম চারটি দোকানকে বিভিন্ন অপরাধে ১১ হাজার টাকা জরিমানা করেন। নগরীর ২নং গেইট এলাকার কর্ণফুলী কমপ্লেক্সে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ ভঙ্গ করে গোশত ও মাছ বিক্রি করায় দুইটি দোকানকে ৩ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তৌহিদুল ইসলাম। এছাড়া তিনি মূল্য তালিকা না থাকায় কাঁচাবাজার ও মাছবাজারের দোকানগুলোকে সতর্ক করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনিটরিং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ