Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

১১ বছরেও নির্মাণ শেষ হয়নি গুমানী সেতু

| প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১২:০০ এএম

চাটম্হোর (পাবনা) উপজেলা সংবাদদঠু : পাবনার ভাঙ্গুড়া-নওগাঁ সড়কে গুমানী নদীর উপর সেতু নির্মাণ এগার বছরেও শেষ হয়নি। ফলে ৫০ গ্রামের মানুষ দৈনন্দিন নদী পারাপারে দুর্ভোগ পোহাচ্ছে। গুমানি নদীর এই সেতুটি ১১ বছর আগে নির্মাণ শুরু হলেও বর্তমানে কাজের অগ্রগতি ৫৮ ভাগ। তবে সেতুটির সাব-স্ট্রাকচারের কাজ শেষের দিকে।
সুপার স্ট্রাকচার কাজের ১৫টি গার্ডারের মধ্যে মাত্র ৬টির কাজ শেষ হয়েছে। এর মধ্যে চারজন ঠিকাদার বদল হয়েছে। চলতি অর্থ বছরে চতুর্থ দফার ঠিকাদার আইটি এন্ড এন, এম জেভি বেড়া, পাবনা ব্রিজটির নির্মাণ কাজ নতুন উদ্যোমে শুরু করেছে। এ কাজের জন্য বরাদ্দ পাওয়া গেছে ৩ কোটি ৮ লাখ টাকা।
ভাঙ্গুড়া উপজেলা প্রকৌশলী মোঃ সুলতান মাহমুদ বলেন পুর্বের ঠিকাদারদের গাফিলতির কারনে সেতুটি নির্মাণ বিলম্বিত হয়েছে। এই দফায় এলজিইডি পাবনার নির্বাহী প্রকৌশলী মোঃ রেজাউল করিম নিজে নির্মাণ কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করছেন।
ফলে কাজ এগুচ্ছে এবং আগামী বছরের প্রথম ভাগেই জনসাধারন ও যানবাহন চলাচলের জন্য সেতুটি খুলে দেয়া হবে ইনশাল্লাহ। তখন ভাঙ্গুড়া, চাটমোহর, তাড়াশ ও উল্লাপাড়া উপজেলার ৫০ গ্রামের মানুষ এর সুফল ভোগ করবেন। একই সঙ্গে রাজধানী ঢাকার সাথে এ অঞ্চলের ২৫ কিলোমিটার দুরুত্ব কমবে।
উল্লেখ্য, এলজিইডি’র ১৬০ দশমিক ১০ মিটার দৈর্ঘ্যের এই সেতুটি ২০০৬-২০০৭ অর্থবছরে নির্মাণ কাজ শুরু হয়। এ জন্য মোট বরাদ্দ ছিল ৬ কোটি ৮২ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্মাণ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ