Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

কালভার্টের মুখ বন্ধ করে রেললাইন নির্মাণের প্রতিবাদ

ক্ষুব্ধ কাশিয়ানীবাসীর মানববন্ধন

কাশিয়ানী (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গোপালগঞ্জের কাশিয়ানীতে পানি নিষ্কাশন খালের কালভার্টের মুখ বন্ধ করে পদ্মাসেতু রেলসংযোগ প্রকল্পের রেললাইন নির্মাণের প্রতিবাদে এবং নতুন কালভার্ট নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। গত বৃহস্পতিবার উপজেলার সন্ধ্যায় বাজার এলাকায় কাশিয়ানী-পোনা সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে কাশিয়ানী ইউপি চেয়ারম্যান মোহাম্মাদ আলী খোকন, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরাফত হোসেন লাভলু মৃধা, দপ্তর সম্পাদক শহীদুল খন্দকার, আ.লীগ নেতা খালিদ হোসেন লেবু, সাংবাদিক মো. ফায়েকুজ্জামান, শহীদুল আলম মুন্না, ইউপি সদস্য হাসানুর রহমান হাসু প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় বক্তারা বলেন, পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের সন্ধ্যাবাজার এলাকায় বন্ধ কালভার্টের মুখ খুলে দিতে হবে এবং নতুন কালভার্ট নির্মাণ করতে হবে। বিষয়টি সুরাহ না হওয়া পর্যন্ত ওই এলাকায় রেললাইন নির্মাণের সকল কার্যক্রম বন্ধ রাখতে হবে। অনথ্যায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারী দেন তারা।
জানা গেছে, উপজেলার সন্ধ্যাবাজার এলাকায় বারাশিয়া নদীর সংযোগ কুঠির খালের কালভার্ট দিয়ে কাশিয়ানীর একাংশের পানি নিষ্কাষিত হতো। কিন্তু পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় নবনির্মিত রেললাইন নির্মাণ করায় কালভার্টের মুখ বন্ধ হয়ে গেছে। এতে ওই এলাকার কয়েকশ’ বসতবাড়ি ও ফসলি জমিতে পানিবদ্ধতার আশংকা দেখা দিয়েছে। এমতাবস্থায় কালভার্টের মুখ খুলে দেয়ার পাশাপাশি স্থায়ীভাবে কালভার্ট নির্মাণের দাবিতে মানববন্ধন করেন ভূক্তভোগী এলাকাবাসী।
পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের ভূমি অধিগ্রহণ ইনচার্জ কর্ণেল মো. ইলিয়াস হোসেন বলেন, ‘বিষয়টি আমরা তদন্ত করে দেখব। আমাদের প্রজেক্ট প্লানে ওখানে কোন কালভার্ট নেই। যদি কোন সুযোগ থাকে জনগণের দাবির বিষয়টি আমরা বিবেচনা করে দেখবো। তাৎক্ষনিকভাবে কোন সিদ্ধান্ত দেয়ার সুযোগ নেই। তবে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালভার্টের মুখ বন্ধ করে রেললাইন নির্মাণের প্রতিবাদ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ