Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সারা দেশে বিদ্যুৎ সংকট চলছে পরিস্থিতির উন্নতি হবে -প্রতিমন্ত্রী নসরুল হামিদ

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সারা দেশে বিদ্যুতের সংকট চলছে স্বীকার করে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন শনিবার থেকে পরিস্থিতির উন্নতি হবে। আর রোজার মধ্যেই এ সংকট কাটিয়ে উঠা সম্ভব হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি গতকাল (শুক্রবার) নগরীর আগ্রাবাদে পিডিবি ভবনে চারটি প্রি-পেমেন্ট মিটারিং ভেন্ডিং স্টেশনের উদ্বোধনকালে এ আশাবাদ ব্যক্ত করেন।
বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, দেশে এখন বিদ্যুতের খুব সংকট যাচ্ছে। মেঘনাঘাটে টাওয়ার ভেঙ্গে পড়ায় ১৫০০ থেকে ১৭০০ মেগাওয়াট বিদ্যুৎ কম পাচ্ছিলাম আমরা। কারিগরি ক্রটির কারণেও বেশ কয়েকটি প্ল্যান্ট বন্ধ আছে। তবে আমরা এই সংকট কাটিয়ে উঠতে পারব।
চট্টগ্রাম অঞ্চলে পিডিবির সার্বিক কার্যক্রমে অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, গ্রাহকদের সাথে কর্মকর্তারা ভাল ব্যবহার করেন না। গ্রাহকরা ফোন করলে কর্মকর্তারা ধরেন না। পিয়ন ফোন ধরে বলেন, স্যার আছেন, এরপরও কর্মকর্তারা গ্রাহকের ফোন ধরেন না। গ্রাহকের পয়সায় বেতন দেওয়া হয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, গ্রাহকের সাথে ভাল ব্যবহার করতে হবে।
নির্ধারিত সময়ে প্রি পেইড মিটার প্রকল্প শেষ না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন তিনি। তিনি আগামী মার্চের মধ্যে ৭ লাখ গ্রাহককে এই মিটারের আওতায় আনার নির্দেশ দেন। চট্টগ্রামে তিন বছরে মাত্র এক লাখ গ্রাহক এই মিটারের আওতায় এসেছে বলেও জানান প্রতিমন্ত্রী। সাব স্টেশনগুলোকে জঙ্গল বানিয়ে রাখা হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, যে কয়টা সাব স্টেশন দেখেছি সবকটি যেন জঙ্গল। বিদ্যুতের তার ছড়িয়ে ছিটিয়ে রাখা হয়েছে। তিনি আবার চট্টগ্রাম আসবেন এবং তার আগেই এসব ঠিক করারও নির্দেশনা দেন।
অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস বলেন, কিছু দিন আগেও বিদ্যুতের বিষয়টি বুক ফুলিয়ে বলতাম, এখন তা পারছি না। এর দায়-দায়িত্ব আমাদের নিতে হবে। কারণ আমরা জনগণকে স্বস্তি দিতে পারছি না। আমরা সচেতন থাকলে এমন অবস্থা হতো না। অনুষ্ঠানে পিডিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ

১৯ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ