Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সউদী জোটে গিয়ে বিপদে পড়বে দেশ -বাম মোর্চা

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদবিরোধী মোর্চার নামে মার্কিন সমর্থিত সউদী সামরিক জোটে বাংলাদেশের অংশ গ্রহণের বিরোধিতা করেছে বাম গণতান্ত্রিক মোর্চা।
গতকাল এক বিবৃতিতে বাম গণতান্ত্রিক মোর্চা নেতৃবৃন্দ  সউদী আরবে আরব ইসলামিক আমেরিকান সম্মেলনে প্রধানমন্ত্রীর যোগদান ও ইসলামী সামরিক জোটে বাংলাদেশের সক্রিয় ভূমিকা পালনের ঘোষণায় উদ্বেগ ও নিন্দা জানান। বিবৃতিতে তারা উল্লেখ করেন, অনির্বাচিত মহাজোট সরকার সউদী আরব ও মার্কিনিদের খুশি করতে এবং ক্ষমতায় থাকা দীর্ঘায়িত করতে এই জোটে যোগ দিয়েছে। এর মাধ্যমে সউদী আরবের আঞ্চলিক আধিপত্য বিস্তারের ও মার্কিন সা¤্রাজ্যবাদী অপতৎপরতার শরিকে পরিণত হয়ে বিপদের ঝুঁকির মধ্যে পড়তে পারে বাংলাদেশ।
মোর্চার সমন্বয়ক ফিরোজ আহমেদ, কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্ত্তী, সাইফুল হক, জোনায়েদ সাকি, মোশাররফ হোসেন নান্নু, মোশরেফা মিশু এবং হামিদুল হক স্বাক্ষরিত ওই বিবৃতিতে আরও বলা হয়, এই সম্মেলন ও জোটে যোগদানের পেছনে জনগণ ও দেশের কোনো স্বার্থ নেই। মহাজোট সরকারের নতজানু পররাষ্ট্রনীতি অনুসরণ ও আঞ্চলিক দ্ব›েদ্ব বাংলাদেশকে যুক্ত করার বিরুদ্ধে দেশের জনগণকে সোচ্চার হতে হবে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ