Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপার লিগেও একজন বিদেশি

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম পর্ব শেষ হয়েছে গতকাল। ১২ দলের আসরে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে সবগুলো দল একবার করে নিজেদের মধ্যে লড়েছে। এবার পয়েন্ট টেবিলের শীর্ষ ছয় দল নিয়ে শুরু হবে সুপার লিগ।
প্রথম পর্বের মতো সুপার লিগেও প্রতিটি দলে খেলবেন একজন করে বিদেশি ক্রিকেটার। জাতীয় দলের ক্রিকেটাররা বিদেশ সফরে থাকায় সুপার লিগে খেলতে পারবেন না। সেজন্য সুপার পর্ব প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ করতে দুজন করে বিদেশি ক্রিকেটার রাখতে চেয়েছিল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। তবে ক্লাবগুলো দুজন করে বিদেশি খেলানোর আগ্রহ না দেখানোয় একজন বিদেশিই খেলবেন সুপার লিগে।
এ বিষয়ে গতকাল মিরপুরে সিসিডিএমের সমন্বয়ক আমিন খান বলেন, ‘যত দ্রæত লিগটা শেষ করা যায় তত ভালো। হয়তো ২৪ বা ২৫ তারিখ সুপার লিগ শুরু করবো। সুপার লিগের ফাঁকেই রেলিগেশন লিগ চলবে। এখন পর্যন্ত কোন ক্লাব আবেদন করেনি তারা দুইজন বিদেশি খেলাতে চায়। যেভাবে আমরা লিগ চালাচ্ছি তাতে সবাই সন্তুষ্ট।’
২০১৬-১৭ মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে গড়ায় গত ১২ এপ্রিল। সুপার লিগ ২৪ মে শুরু হয়ে ঈদুল ফিতরের আগেই শেষ হবে। ছয়টি দল একে অপরের সঙ্গে একবার করে মুখোমুখি হবে সেখানে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল হবে চ্যাম্পিয়ন। তিন দলের পয়েন্ট সমান হয়ে গেলে রান রেট বিবেচনায় আসবে। আর দুটি দলের পয়েন্ট সমান হলে বিবেচনা আসবে মুখোমুখি লড়াইয়ের হিসেব।
সুপার লিগে যারা

দল    ম্যাচ    জয়    হার    পয়েন্ট    নে.রা.রে
গাজী গ্রæপ    ১১    ৯    ২    ১৮    +০.৪০৪
আবাহনী    ১১    ৮    ৩    ১৬    +১.০১৪
দোলেশ্বর    ১১    ৮    ৩    ১৬    +০.৫৮৩
প্রাইম ব্যাংক    ১১    ৮    ৩    ১৬    +০.৫২৯
শেখ জামাল    ১১    ৭    ৪    ১৪    +০.০৫১
মোহামেডান    ১১    ৬    ৫    ১২    -০.১২৫

সুপার লিগে যারা
গাজী গ্রæপ-প্রাইম ব্যাংক
গাজী গ্রæপ ক্রিকেটার্স : ৫০ ওভারে ২১৪/৯ (এনামুল ১, মেহেদী ২, মুমিনুল ৭৯, জহুরুল ৬৬ আহত অবসর, নাদিফ ২৬, শুভ ১৫; আল আমিন ২/২০, নাজমুল ৩/৪৫, আসিফ ১/৩০, তাইবুর ২/২২)।
প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব : ৪৬.৫ ওভারে ২১৮/৩ (মারুফ ১৬, জাকির ৬৬ আহত অবসর, ঈশ্বরণ ৫২, আল আমিন জুনিয়র ৪১*, তাইবুর ৩৩; হোসেন আলী ১/২৮, রসুল ১/৪৪, মুমিনুল ১/৩৪)।
ফল : প্রাইম ব্যাংক ৭ উইকেটে জয়ী ম্যাচ সেরা : জাকির হাসান (প্রাইম ব্যাংক)।
খেলাঘর-কলাবাগান
খেলাঘর : ৫০ ওভারে ২০৪/৭ (সালাউদ্দিন ২২, রাফসান ৭১, আরিফুজ্জামান ৪৬; সঞ্জিত ১/১৬, নাবিল ২/৩০, আশরাফুল ১/২৮, নাসিম ৩/৩৪)।
কলাবাগান ক্রীড়া চক্র : ৪৭.৫ ওভারে ২০৫/৫ (তাসামুল ১৭, জসিম ৮৯, আশরাফুল ৫৬, তুষার ১৭; তানভির ১/৪২, রনদিভ ৩/৩১, রাফসান ১/৪০)।
ফল : কলাবাগান ৫ উইকেটে জয়ী। ম্যাচ সেরা : জসিম উদ্দিন (কলাবাগান)।
মোহামেডান-শেখ জামাল
মোহামেডান : ৫০ ওভারে ৩৩৯/৫ (শামসুর ১৪৪*, সৈকত ৩৯, রনি ১১০, মিলন ২১, কামরুল রাব্বি ১২*; শাহাদাত ১/৫৫, ইলিয়াস সানি ২/৬৬, রাসেল ২/৩১)।
শেখ জামাল : ৪৯.৪ ওভারে ৩৪৩/৯ (ফজলে রাব্বি ২৮, প্রশান্ত ৮৬, গাজি ৮৯, তানবির ৭৭, ইলিয়াস সানি ৩৯*; আজিম ৪/৭০, তাইজুল ২/৭৬, এনাম জুনি. ২/৬১, আসালাঙ্কা ১/১১)।
ফল : শেখ জামাল ১ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : শামসুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপার লিগ

২৫ জানুয়ারি, ২০২১
১৪ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ