Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৭, ১২:০০ এএম

কাবুলে বিদেশী নারী
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে গতকাল রোববার অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় এক বিদেশী নারী ও তার দেহরক্ষী নিহত হয়েছে। বেসামরিক টেলিভিশন চ্যানেল তোলো একথা জানিয়েছে। শীর্ষ স্থানীয় টেলিভিশন চ্যানেলটি জানায়, অজ্ঞাতপরিচয় সশস্ত্র ব্যক্তিরা এক বিদেশী নারী ও তার দেহরক্ষীকে গুলি করে হত্যা করেছে। কাবুলের দারুল আমান রোডে গত শনিবার সকালে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে এ সম্পর্কে কারো কোন মন্তব্য পাওয়া যায়নি। সিনহুয়া।

৪ পুলিশ নিহত
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানে পৃথক দুটি হামলায় চার পুলিশ ও চার জঙ্গিসহ অন্তত আট জন নিহত হয়েছে। গতকাল রোববার স্থানীয় গণমাধ্যমে একথা বলা হয়। পুলিশ কর্মকর্তা রাজা খানের উদ্ধৃতি দিয়ে স্থানীয় উর্দু টিভি চ্যানেল ডন জানিয়েছে, পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের খাইবার পাখতুনখোয়া প্রদেশে গত শনিবার রাতে অজ্ঞাত পরিচয় জঙ্গিরা পুলিশের একটি গাড়ির ওপর আকস্মিক হামলা চালায়। এতে এক কর্মকর্তাসহ চার পুলিশ নিহত হয়। খান বলেন, জঙ্গিরা গাড়িটিকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায়। গাড়িটি মহাসড়কে টহল দিচ্ছিল। জঙ্গিরা হামলা চালিয়ে পালিয়ে যায়। পুলিশের একটি বড় দল ঘটনাস্থলে পৌঁছে জঙ্গিদের ধরতে তল্লাশী অভিযান শুরু করেছে। সিনহুয়া।

পুলিশী অভিযানে
ইনকিলাব ডেস্ক : তুরস্কের পুলিশ গতকাল রোববার রাজধানী আঙ্কারায় এক অভিযান চালিয়ে ইসলামিক স্টেট (আইএস)-এর সন্দেহভাজন দুই সদস্যকে হত্যা করেছে। তারা রাজধানীতে হামলার পরিকল্পনা করছিল বলে ধারণা করা হচ্ছে। আঙ্কারার এতিমেসগুৎ এলাকার ওই দুই ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ এদের হত্যা করে। এ সময় উভয়পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধ হয়। এএফপি।

ছুরি হামলায়
ইনকিলাব ডেস্ক : জাপানের পূর্বাঞ্চলের শিবা এলাকার একটি পার্কে বেড়াতে যাওয়া মানুষের ওপর গতকাল রোববার দুপুরে একটি ব্যাট ও ছুরির সাহায্যে এক ব্যক্তি হামলা চালায়। স্থানীয় গণমাধ্যমে একথা বলা হয়। স্থানীয় দমকল বিভাগ জানায়, স্থানীয় সময় বেলা ১১টা ২০ মিনিটের দিকে তারা একটি ফোন পায়। এতে বলা হয় এক ব্যক্তি ছুরি ও একটি ব্যাট হাতে মাৎসুদো নগরীর একটি পার্কে হামলা চালিয়েছে। সিনহুয়া।

তিনজনের মৃত্যুদন্ড
ইনকিলাব ডেস্ক : গাজা উপত্যকার একটি সামরিক আদালত গতকাল রোববার হামাসের একজন সামরিক কমান্ডারকে হত্যার দায়ে তিন ব্যক্তিকে মৃত্যুদন্ড দিয়েছে। এটা ইসরাইলী চক্রান্ত বলে ইসলামপন্থী দলটি অভিযোগ করেছে। চারদিন ধরে চলা বিচার শেষে আদালত দুই অভিযুক্তকে ফাঁসিতে ঝুঁলিয়ে এবং একজনকে গুলি করে মৃত্যুদন্ডাদেশ দেয়। মার্চ মাসের ওই হত্যাকান্ড অভিযুক্তরা ইসরাইলের পক্ষে কাজ করেছে বলে হামাস অভিযোগ করে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ