Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নারী সমাজের ক্ষমতায়নে কাজ করছে সরকার-রাঙ্গা

| প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমান সরকার রাষ্ট্র ও সমাজের মূল স্রোতধারায় নারী সমাজকে সম্পৃক্ত করতে এক মিশন নিয়ে কাজ করছে। বিশ্বায়নের এ যুগে প্রগতিশীল ও সমতাভিত্তিক সমাজ গড়ে তুলতে নারীর অধিকার ও ক্ষমতায়ন নিশ্চিতকরণ সহ সার্বিক উন্নয়নের পরিবেশ নিশ্চিত করা হয়েছে। এ জন্য সরকারের পাশাপাশি সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে সহায়ক ভূমিকা রাখতে হবে।
এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা গতকাল হোটেল সোনারগাঁও মিলনায়তনে আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশন আয়োজিত নারী সমাজের উন্নয়ন বিষয়ক এক সেমিনার ও গুণীজন সম্মাননা পদক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সেমিনারে বিচারপতি নিজামুল হক নাসিম এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বিচারপতি সৈয়দ আবু কাওসার মো. দবিরুস্বান, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল এমজেএফ ও  অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংগঠনের সভাপতি শাহ আলম চুন্নু, গোবিন্দ লাল সরকার প্রমুখ।
প্রতিমন্ত্রী বলেন, সরকার জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথে সামঞ্জস্য রেখে সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনায় অর্থনৈতিক ও রাজনৈতিক কর্মকান্ডে নারীর সম্পৃক্ততাকরণকে শক্তিশালী অনুঘটক ও বহুমাত্রিক বিষয় হিসেবে চিহ্নিত করেছে। একই সঙ্গে তাদের সুরক্ষাকল্পে স্বাস্থ্য, শিক্ষা, পুষ্টি, পানি ও স্যানিটেশনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। তিনি বলেন, আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশন সমাজের স্বাস্থ্য, শিক্ষা, ক্রীড়া ও সংস্কৃতি চর্চাসহ আর্ত-মানবতার সেবায় গণমুখী ভূমিকা রাখছে। তিনি সংগঠনটির কার্যক্রম এগিয়ে নিতে বিত্তবান মানুষসহ সমাজ সচেতন সকলকে সার্বিক সহায়তার আহŸান জানান। পরে প্রতিমন্ত্রী সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা জ্ঞানী-গুণী জনের হাতে সম্মাননা পদক তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ