Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত ২ : ৩ জন আটক

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

মহেশপুর (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা : ঝিনাইদহ জেলার মহেশপুরের বজরাপুর গ্রামের এক জঙ্গি আস্তানায় পুলিশ অভিযান চালায়। এসময় জঙ্গিদের সাথে গুলি বিনিময়ে পুলিশের একজন এডিসিসহ ৩ পুলিশ গুরুতর আহত হয়েছেন। আত্মঘাতী বোমা হামলায় এক জঙ্গি ও পুলিশের পাল্টা হামলায় তুহিন নামক অপর জঙ্গি নিহত হয়েছে। বাড়ীর মালিক সহ চার জনকে পুলিশ আটক করেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, গতকাল রোববার  রাত ৩টায় ঢাকা পুলিশ ও ঝিনাইদহ পুলিশের একটি যৌথ দল বজরাপুর গ্রামের জঙ্গি আস্তানা জহুরুল ইসলামের বাড়ী ঘিরে ফেলে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা বোমা হামলা, গুলি বর্ষন করতে থাকে। এতে ঢাকা পুলিশের এডিসি নাজমুল ইসলাম, এএসআই মহসিন ও এএসআই মজিবর আহত হয়। পুলিশের পাল্টা আক্রমনে তুহিন নামক এক নব্য জেএমবি সদস্য ও আত্মঘাতী বোমার বিস্ফোরনে অপর এক  জঙ্গি ঘটনাস্থলেই মারা গেছে।
খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মদ গতকাল রোববার দুপুর ১২টায় প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের জানান, মহেশপুর এলাকায় নব্য জেএমবি লুকিয়ে আছে এ খবর পেয়ে ঢাকা ও ঝিনাইদহ পুলিশের একটি যৌথ দল রোববার রাত ৩টায় অভিযান শুরু করে। দলটি বজরাপুর গ্রামের জহুরুল ইসলামের বাড়ী ঘিরে ফেলে। এর পর মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তালা ভেঙ্গে ঘরে ঢুকতে চেষ্টা করলে শরীরে বোমা বাধা এক আত্মঘাতী জঙ্গি তাকে জাপটে ধরে। এ সময় বোমার বিস্ফোরনে উক্ত জঙ্গি মারা যায়। আত্মঘাতী বোমার বিস্ফোরনের পরে পুলিশ ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় হয়। গোলাগুলিতে তুহিন (২৮) নামক এক নব্য জেএমবি সদস্য নিহত হয়। নিহত তুহিন নব্য জেএমবি নেতা আব্দুল্লাহ এর সহযোগী। তার বাড়ী ঝিনাইদহের চুয়াডাঙ্গা গ্রামে। পাল্টা হামলায় আহত ঢাকা পুলিশের এডিসি নাজমুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আহত এএসআই মহসিন ও মজিবরকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনাস্থল থেকে বাড়ীর মালিক জহুরুল ইসলাম (৪৫), তার পুত্র জসিম (২৫), বাড়ীর ভাড়াটিয়া কাঠমিস্ত্রি আলম (৩৫) ও আতিয়ার নামক এক ব্যাক্তিকে আটক করেছে। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখে এলাকার ২০০ গজের মধ্যে কারফিউ জারি করা হয়েছে। ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা এলে দ্বিতীয় দফা অভিযান চালানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ