Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামপাল নিয়ে একটি গোষ্ঠী ষড়যন্ত্রে নেমেছে-খালিদ মাহমুদ চৌধুরী

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উন্নয়ন বাধাগ্রস্ত করতে একটি চক্র ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি। তিনি বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করতে একটি মহল তথ্য সন্ত্রাস চালাচ্ছে। সরকারের উন্নয়ন প্রকল্প রামপাল নিয়েও একটি গোষ্ঠী ষড়যন্ত্রে নেমেছে।
গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে দিনাজপুরের বিরল উপজেলা পরিষদের অর্থায়ানে মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। এ সময় শিক্ষাখাতে সরকারের গৃহীত বিভিন্ন কর্মকান্ডের কথা তুলে ধরেন তিনি। খালিদ বলেন, যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ধারাবাহিকতা থাকে তাহলে তার হাত দিয়েই বাংলাদেশের শিক্ষকদের আলাদা ভাবে স্কেল দেয়া হবে।
তিনি বলেন, আমাদের প্রত্যেকটি উপজেলায় একটি কলেজ ও মাধ্যমিক স্কুল করার প্রক্রিয়া চলছে। আমাদের অর্থনীতির বিকাশ যত ঘটবে, দেশ তত এগিয়ে যাবে। আমরা শিক্ষা খাতেও আরো বিনিয়োগ করতে পারব। এজন্য শেখ হাসিনার নেতৃত্বের ধারাবাহিকতা ধরে রাখতে সকালের প্রতি আহŸান জানান তিনি।
খালিদ মাহমুদ বলেন, বর্তমানে শেখ হাসিনার সরকার আছে বলেই দেশে পদ্মা সেতু নির্মাণ হচ্ছে, বিনামূল্যে একই সাথে বই বিতরণ হচ্ছে, পাঠ্যপুস্তক উৎসব হচ্ছে, রাস্তা-ঘাটের উন্নয়ন হচ্ছে, বিদ্যুতায়ন হচ্ছে, প্রতিটি উপজেলায় একটি করে শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ হচ্ছে, সবমিলিয়ে উন্নয়নে উন্নয়ন। পরে বিকাল ৫টায় তিনি বোচাগঞ্জ উপজেলার ৪নং আটগাঁও ইউপি’র সত্যমান ডাঙ্গী পূজা পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন। সকালে উপজেলা পরিষদের রাজস্ব অর্থায়নে মাধ্যমিক পর্যায়ের ৫৯৭ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশনর কবীর সভাপতিত্ব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রামপাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ