Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের সুনাম ক্ষুণ্ণ করতেই হাওর নিয়ে বিএনপির অসুস্থ রাজনীতি -খালিদ মাহমুদ চৌধুরী

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আর্ন্তজাতিকভাবে বাংলাদেশের সম্মান ক্ষুণ্ণ করতে হাওরের বানভাসী মানুষদের নিয়ে বিএনপি অসুস্থ রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ১৯৯১ সালের ২৯ এপ্রিল, চট্টগ্রামে ঘূর্ণিঝড় হয়েছিল। সেই ঘূর্ণিঝড়ের কোন প্রস্তুতি ছিলনা তৎকালীন বিএনপি সরকারের। দুই লাখ মানুষ মারা যাওয়ার পরও সে দিনের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছিল, যত লোক মারা যাওয়ার কথা ছিল; তত লোক মারা যায় নাই। কেমন অমানবিক কথা। অথচ তারা আজকে হাওরের মানুষদের জন্য মিথ্যা ফায়দা নেয়ার জন্য অসুস্থ রাজনীতি করছে। দেশ যত এগিয়ে যাচ্ছে, বিএনপি তত পিছিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি। গতকাল শনিবার দুপুরে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রতিবন্ধীরা পিছিয়ে থাকবেনা মন্তব্য করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রতিবন্ধীদেরকে আলোর পথে নিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সেখানে প্রতিবন্ধী পিছিয়ে থাকবে না। প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের মর্যাদা দিয়েছেন। সমাজের প্রতিটি মানুষ একে অপরকে সম্মান করবে এমন সমাজ গড়তে চাই।
এদিন খালিদ মাহমুদ চৌধুরী ১৭শ’ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, দুঃস্থ অসহায়, প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি এবং প্রতিবন্ধী ব্যক্তিদের (সুবর্ণ নাগরিক) মাঝে আর্থিক সহযোগিতা ও পরিচয়পত্র প্রদান করেন। ২৪টি মসজিদ ও মন্দিরের অবকাঠামো নির্মাণের জন্য অর্থ প্রদান করেন।
বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শীলাব্রত কর্মকারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী ঈগলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ