Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৬ জন

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুরে ভয়াবহ বয়লার বিস্ফোরণে চিকিৎসাধীন আরেক শ্রমিকের মৃত্যুতে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৬ জনে। শুক্রবার রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন দিনাজপুরের যমুনা অটোরাইস মিলের বয়লার বিস্ফোরণে আহত শ্রমিক রঞ্জন রায় মারা যান। এদিকে বিস্ফোরণে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৬ জনে। দিনাজপুরে ভয়াবহ বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের ক্ষতিপূরণসহ দোষী মিল মালিককে গ্রেফতারের দাবিতে বাম দলগুলোর সমাবেশে হামলার তীব্র নিন্দা জানানো হয়েছে।
শনিবার দুপুরে দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাম রাজনৈতিক দলগুলোর পক্ষে লিখিত বক্তব্যে জাসদের জেলা সভাপতি অ্যাড. লিয়াকত আলী অভিযোগ করেন, শুক্রবার গোপালগঞ্জ হাটে চাতাল ও চাউল কল শ্রমিক সংগ্রাম কমিটি যমুনা অটোরাইস মিলের বয়লার বিস্ফোরণে নিহত ও আহত শ্রমিকদের ক্ষতিপূরণ এবং মালিকের গ্রেফতার ও বিচারের দাবিতে সমাবেশ চলাকালীন মিল মালিক সুবল ঘোষের ভাড়াটিয়া সন্ত্রাসী রিজু মেম্বার, জুয়েল, বাবু, নাদিমসহ ৮/১০ জন হামলা ও ভাঙচুর চালায়। অবিলম্বে নিহত ও আহত শ্রমিকদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান করে দোষী মিল মালিককে গ্রেফতারের দাবি জানিয়ে বলা হয়, শ্রমিকদের নিরাপদ কর্মসংস্থান গড়ে তুলতে ও চরম খামখেয়ালীপনার জন্যই ভয়াবহ বয়লার বিস্ফোরণে ১৬ জন শ্রমিককে জীবন দিতে হয়েছে। আরো ৬ জন শ্রমিক মৃত্যুপথযাত্রী। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সিপিবির সভাপতি অ্যাড. মেহেরুল ইসলাম, জাতীয় শ্রমিক জোটের সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম শহীদুল্লাহ, বাসদ (মার্কসবাদী) সদস্য এএসএম মনিরুজ্জামান, যুব ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য খন্দকার আশরাফুজ্জামান, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক আনোয়ার আলী সরকার, বাসদ নেতা সারওয়ারুল ইসলাম ক্লিপ্টন, জাসদ নেতা অ্যাড. ইন্দ্রজিৎ রায় অনীক, বাসদ (মাহবুব) নেতা হারুন উর রশিদ, ছাত্র ইউনিয়নের জামিরুল ইসলাম এবং শ্রমিক সামিউল, জিকরুল হক, জলেশ্বর রায় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ