Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণতন্ত্র সুসংহত করতে শিল্প খাতের উন্নয়নের বিকল্প নেই : তথ্য উপদেষ্টা

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বাংলাদেশ সব খাতে স্বয়ংসম্পূর্ণ হতে চায়। খাদ্য উৎপাদনে ইতোমধ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। অন্য খাতেও হতে চায়। শিল্প খাতের উন্নয়নের জন্য ব্যক্তি খাতকে উন্মুক্ত করতে চান প্রধানমন্ত্রী নিজেও।
তথ্য উপদেষ্টা বলেন, দেশের গণতন্ত্রকে সুসংহত করতে শিল্প খাতের উন্নয়নের বিকল্প নেই। অর্থনৈতিক অগ্রযাত্রার জন্য শিল্প খাতকে এগিয়ে নিতে হবে। এছাড়া অর্থনীতিকে এগিয়ে নেয়ার জন্য আমাদের যেসব সম্ভাবনা রয়েছে সেগুলো কাজে লাগানোর পরামর্শ দেন তিনি।
গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অ্যাপারেল এক্সেসরিজ নিউজ লেটারের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য উপদেষ্টা। বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) ত্রৈমাসিক প্রকাশনার প্রথম সংখ্যা এটি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি মো: আব্দুল কাদের খান। এছাড়া উপস্থিত ছিলেন সহ-সভাপতি মো: নাজিমুদ্দিন চৌধুরী, ২য় সহ-সভাপতি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মতি, সহ-সভাপতি (অর্থ) হাসানুল করিম তমিজ, উপদেষ্টা রাফেজ আলম চৌধুরী ও সফিউল্লাহ চৌধুরী, বিজিএপিএমইএ-এর পরিচালক ও প্রকাশনা কমিটির চেয়ারম্যান খান নজরুল ইসলাম হান্নান।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা বলেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হবে। আর এতে যে সুফল আসবে তা দেশের সব মানুষ ভোগ করবে। আর এ লক্ষ্য অর্জন করতে হলে অর্থনৈতিক মুক্তি পেতে হবে। সেটা দেশের সকলের উদ্যোগের মাধ্যমে করতে হবে। ব্যক্তি খাতের উদ্যোক্তারা এ ক্ষেত্রে বড় ভ‚মিকা পালন করতে পারে। তবে সম্প্রতি সমাজের অশুভ শক্তি তাদের সে অগ্রযাত্রার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। জঙ্গি, স্বাধীনতাবিরোধীরা শুধু যে সমাজের শান্তি বিনষ্ট করছে তাই নয়, বিশ্বের বুকেও দেশের মর্যাদা নষ্ট করছে। তারা অগ্রযাত্রার পথে, গণতন্ত্রের পথে শত্রু। এ শত্রুদের বিরুদ্ধে কাজ করে তাদের পরাভ‚ত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্র

২৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ